• শনিবার, ০৩ জুন ২০২৩, ০৬:২৫ অপরাহ্ন

পুরুষ ও স্ত্রী লিঙ্গ নিয়ে শিশুর জন্ম!

/ ৭৪ বার পঠিত
আপডেট: শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

ফেনী জেনারেল হাসপাতালে উভয় লিঙ্গ বিশিষ্ট এক নবজাতক জন্মগ্রহণ করেছে। জন্ম দেন ছাগলনাইয়া উপজেলার মটুয়া এলাকার এক নারী। তার জন্মের খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে জেলাজুড়ে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সোয়া আটটার দিকে এ ঘটনা ঘটে নিশ্চিত করে ফেনী জেনারেল হাসপাতালে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স ফাতেমা বেগম জানান, প্রসব যন্ত্রণা নিয়ে ছাগলনাইয়া উপজেলার এক নারী আজ সকালে হাসপাতালে ভর্তি হন।

তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্বাভাবিক প্রসবের প্রস্তুতি নেওয়া হয়। ভূমিষ্ট হলে ওই নবজাতকের মধ্যে পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের বৈশিষ্ট্য দেখা যায়।
ফাতেমা বেগম আরও বলেন, জন্মের পর থেকে মা ও নবজাতক দুজনই সুস্থ আছেন। চিকিৎসকরা তাদের হাসপাতালে ভর্তি রেখে পর্যবেক্ষণের জন্য পরামর্শ দিয়েছেন।

শিশুটিকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আসিফ ইকবাল। তিনি বলেন, এটি শিশুটির জন্মগত ত্রুটি। উন্নত চিকিৎসা ও সার্জারির মাধ্যমে এটির সমাধান হতে পারে। এমন ঘটনা এর আগেও ঘটেছে। পরবর্তী উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে।

শিশুটি আপাতত তাদের হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালে দায়িত্বরত মেডিকেল অ্যাসিস্ট্যান্ট সরোয়ার হোসেন।

নবজাতকের দাদি বলেন, আমার ছেলের বউ গর্ভবতী হলে নিয়মিত ডাক্তার দেখিয়েছি। ডাক্তারের পরামর্শে আল্ট্রাসনোগ্রাম করা হলে মার্চের ২০ তারিখ সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। গতকাল রাতে তার প্রসব বেদনা বেড়ে গেলে সকালে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয় তাকে।


আরো পড়ুন