• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর শুরু বৃহস্পতিবার

/ ১২০ বার পঠিত
আপডেট: বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকার পল্টনের মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। উক্ত টুর্নামেন্টে ২১টি জেলা, ৩টি বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং ৬টি সার্ভিসেস সংস্থার প্রায় ৫৫০ পুরুষ-নারী খেলোয়াড় ও কর্মকর্তা অংশ নেবেন।

এই টুর্নামেন্ট সাভাতে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে, বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হবে।

এই প্রতিযোগিতার মাধ্যমে ৯ মেধাবী-প্রতিশ্রুতিশীল সাভাতে খেলোয়াড়কে বাছাই করে পরবর্তীতে জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হবে। এছাড়া প্রতিযোগিতার সেরা পুরুষ ও নারী খেলোয়াড়কে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে।

দুটি ক্যাটাগরির মোট ৪৮ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। একটি হচ্ছে ইয়ুথ এ্যাসোট (১৩-১৭ বয়স), অন্যটি সিনিয়র এ্যাসোট অ্যান্ড কমব্যাট (১৮+ বয়স)। মোট ১৯২ পদকের মধ্যে রয়েছে ৪৮ স্বর্ণ, ৪৮ রৌপ্য ও ৯৬ ব্রোঞ্জ।

উল্লেখ্য, আয়োজনের সূচি ১৬ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৫টা পঞ্চম জাতীয় সাভাতে সেমিনার, ১৭ ফেব্রুয়ারি সকাল ৮টায় প্রতিযোগিতা শুরু এবং বেলা ১১টায় প্রতিযোগিতার উদ্বোধন এবং ১৯ ফেব্রুয়ারি বিকেল ৪টায় সমাপনী অনুষ্ঠান।


আরো পড়ুন