• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সঙ্গে কাজ করবে সৌদি

/ ১৩০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

যুব ও ক্রীড়া ক্ষেত্রের নানামুখী উন্নয়নে বাংলাদেশের সঙ্গে একযোগে করতে চায় সৌদি আরব। বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান এ সহায়তার কথা জানিয়েছেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে সৌদি রাষ্ট্রদূত এ সিদ্ধান্তের কথা জানান।

বাণিজ্য থেকে শুরু করে জনশক্তি, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় বন্ধু প্রতিম দু’দেশ আন্তরিকভাবে কাজ করছে উল্লেখ করে, যুব ও ক্রীড়ার উন্নয়নের ক্ষেত্রেও সৌদি সরকার বাংলাদেশের সাথে কাজ করতে চায় বলে জানান ঈসা বিন ইউসুফ আল দুহাইলিন। এর মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সৌদি রাষ্ট্রদূতের এ প্রস্তাবনাকে অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, যুব ও ক্রীড়ার উন্নয়নে উভয় দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়া হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এর মাধ্যমে ক্রীড়ার উন্নয়নে উভয় দেশের দক্ষ খেলোয়াড়, কোচ ও কর্মকর্তা বিনিময়ের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে। পারস্পারিক অংশিদারিত্বের ভিত্তিতে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করা হবে এবং সৌদি উন্নয়ন সহায়তা ফান্ডের মাধ্যমে বিভিন্ন ক্রীড়া অবকাঠামো নির্মাণ করা যাবে। যোগ করেন তিনি।

এছাড়াও যুব বিনিময় কর্মসূচী বাস্তবায়ন এবং যুবকদের প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করা হবে বলেও উল্লেখ করেন জাইহদ আহসান রাসেল।

সৌজন্য সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন