• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

পেশোয়ার জালমির হয়ে পিএসএল মাতাবেন সাকিব

/ ১১৭ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

‘এ যেন এক নতুন সাকিব’, ‘নিজের ক্যারিয়ারের সেরা ব্যাটিং ফর্মে আছেন সাকিব’; চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে টাইগার ক্রিকেটের পোস্টার বয়ের ফর্ম দেখে এভাবেই মন্তব্য করতে বাধ্য হয়েছেন ক্রিকেটবোদ্ধারা।

ব্যাট এবং বল হাতে দুরন্ত পারফরম্যান্স করা সাকিবের এই আগুনে ফর্মকে কাজে লাগাতে এই ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অন্যতম দল পেশোয়ার জালমি। নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাকিবকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে পেশোয়ারের এই ফ্র্যাঞ্চাইজি।

আজ (১৩ ফেব্রুয়ারি) থেকে লাহোর কালান্দার্স এবং মুলতান সুলতানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে পিএসএলের অষ্টম আসর। যেখানে শুরুতে ড্রাফট থেকে দল পাননি সাকিব থেকে শুরু করে কোনো টাইগার ক্রিকেটার। বদলি ড্রাফটে জালমিতে যোগ দেওয়ার গুঞ্জন থাকলেও সাকিবকে সে যাত্রায়ও দলে টানেনি কোনো ফ্র্যাঞ্চাইজি। অবশেষে সাপ্লিমেন্টারি ক্রিকেটার হিসেবে ফর্মের তুঙ্গে থাকা সাকিবকে দলে টানলো পেশোয়ার জালমি।

পিএসএলে খেলা সাকিব জালমির জার্সিতে খেলেছেন এর আগেও। এ ছাড়াও খেলেছেন করাচি কিংসে। তবে এবার ফিরে গেলেন পেশোয়ার জালমির জার্সিতে। ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের ফেসবুক পেজে সাকিবকে দলে ভেড়ানোর কথা জানিয়ে লিখেছে, বাংলাদেশি টাইগার সাকিব আল হাসান আবারও ফিরছে জালমির জার্সিতে ঝড় তুলতে।

পেশোয়ার জালমি ফ্র্যাঞ্চাইজিটির মালিক জাভেদ আফ্রিদি নিজের টুইটার অ্যাকাউন্ট এবং ফেসবুক পেজ থেকে স্বাগতম জানিয়েছেন সাকিবকে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল নিজের পুরোনো দল করাচি কিংসের বিপক্ষে জালমির জার্সিতে পিএসএল মাতাতে মাঠে নামবেন টাইগার এই ক্রিকেটার।

২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন সাকিব। এই সময়ের মধ্যে পেশোয়ার জালমির জার্সিতে সাকিব পাঁচটি ম্যাচ খেলবেন। সেখান থেকে বাংলাদেশে আসবেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে।

চলতি বিপিএল থেকে এলিমিনেটর ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে বাদ পড়ে গেছে সাকিবের দল ফরচুন বরিশাল। দল বিদায় নিলেও এবারের বিপিএলে সাকিব ছিলেন অসাধারণ ফর্মে। টুর্নামেন্টে ব্যাট হাতে ৩৭৫ রান করার পাশাপাশি ১০ উইকেট নিয়েছেন টাইগারদের এই টি-টোয়েন্টি অধিনায়ক।


আরো পড়ুন