• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : জিএম কাদের

/ ২৬৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে বলে মনে হয় না। নির্বাচনী পরিস্থিতির উন্নয়নে সরকারকেই উদ্যোগ নিতে হবে। সরকার চাইলে আমরা দলীয় ফোরামে আলোচনা করে প্রস্তাবনা দেব।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নিজ বনানী কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার দীর্ঘ সময় রাষ্ট্র ক্ষমতায় থেকে জনগণের আস্থা হারিয়েছে। আবার বিএনপিকেও দেশের মানুষ পছন্দ করে না। তারা আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি তৃতীয় শক্তি প্রত্যাশা করছে। জাতীয় পার্টি সেই তৃতীয় শক্তি হিসেবে আবির্ভূত হতে তিন শ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, সংবিধানের কয়েকটি ধারার কারণেই বিচার বিভাগের পূর্ণ স্বাধীনতায় ঘাটতি আছে। ওই ধারার কারণে বিচার বিভাগ কিছুটা নিয়ন্ত্রণ করা সম্ভব। তবে আমার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় শুধু দলের নেতাকর্মীই নয়, দেশের জনগণও খুশি হয়েছে।

জিএম কাদের বলেন, দেশ থেকে দুর্নীতি, দুঃশাসন, টেন্ডারবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস ও নৈরাজ্য দূর করতেই আমরা রাজনীতি করছি। দেশের মানুষ মনে করে, আওয়ামী লীগ ও বিএনপির চেয়ে জাতীয় পার্টি দেশ পরিচালনায় অনেক বেশি সফল। তাই তারা জাতীয় পার্টিকেই বিকল্প শক্তি হিসেবে দেখতে চায়।

এর আগে, গাজীপুর জেলা জাতীয় পার্টির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মধু, মো. জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন তোতা, দপ্তর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা ফারুখ শেঠ, মখলেছুর রহমান বস্তু, গাজীপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কামরুজ্জামান মন্ডল, জাতীয় পার্টির নেতা খলিলুর রহমান খলিল ও আবু সালেহ প্রমুখ।


আরো পড়ুন