• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

বাসা থেকে ‘পদ্মভূষণ’ প্রাপ্ত গায়িকার মরদেহ উদ্ধার

/ ১৯৪ বার পঠিত
আপডেট: শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

ভারতের বরেণ্য সংগীতশিল্পী বাণী জয়রাম মারা গেছেন। শনিবার (৪ ফেব্রুয়ারি) গায়িকার চেন্নাইয়ের বাসা থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

জানা গেছে, চেন্নাইয়ের নুঙ্গামবাক্কামের বাড়িতে মৃত অবস্থায় পড়েছিলেন বাণী জয়রাম। সেখানে তিনি একাই থাকতেন। তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। গায়িকার মৃত্যুকে ‘রহস্যজনক’ বলে মন্তব্য করেছে পুলিশ।

বাণী জয়রামের বাড়ির পরিচারিকা মালরকোড়ি বলেন, ‘তিনি (বাণী জয়রাম) শারীরিকভাবে অসুস্থ ছিলেন। আমি সকাল ১০টা ৪৫ মিনিটে ফ্ল্যাটে গিয়ে পাঁচবার কলিং বেল বাজানোর পরও কোনো সাড়া পাইনি। তারপর মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেননি।’

এদিকে গত মাসেই ‘আধুনিক ভারতের মীরা’ হিসেবে পরিচিত এই গায়িকাকে ‘পদ্মভূষণ’ সম্মানে ভূষিত করেন ভারত সরকার। প্রজাতন্ত্র দিবসের দিন ভারতের তৃতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন বাণী জয়রাম। কিন্তু সশরীরে এই সম্মান গ্রহণ করতে পারলেন না তিনি। তার আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন এই গায়িকা।

প্রসঙ্গত, ১৯৪৫ সালের ৩০ নভেম্বর তামিলনাড়ুর ভেলোরে জন্মগ্রহণ করেন বাণী জয়রাম। জন্মসূত্রে তার নাম ছিল কলাইবাণী। বিয়ের পর ষাটের দশকের শেষে স্বামী জয়রামের হাত ধরে মুম্বাইতে এসেছিলেন বাণী জয়রাম। এরপর শুরু হয় তার নতুন যাত্রা। ১৯টি ভাষায় গান গেয়েছেন তিনি। বলিউডের অনেক নামী অভিনেত্রীর লিপে বাণীর গান শ্রোতাহৃদয়ে জায়গা করে নিয়েছে।
সূত্র: হিন্দুস্তান টাইমস


আরো পড়ুন