• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

রাজধানীতে ‘ছোঁ মারা’ চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার

/ ৮৭ বার পঠিত
আপডেট: শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

রাজধানীতে প্রতিদিন অন্তত তিনশটি মোবাইল ফোন ছিনতাই করে ‘ছোঁ মারা’ চক্র। বাস-প্রাইভেটকার-সিএনজি অটোরিকশার যাত্রী এমনকি পথচারীরাও তাদের টার্গেটে থাকতো। এই চক্রের ১৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এদিকে, ঈদকে সামনে রেখে একটি চক্র দুইশ কোটি জাল টাকা তৈরির প্রস্তুতি নিচ্ছিল।

যাদের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।
শনিবার (৪ ফেব্রুয়ারি) ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ সাংবাদিকদের এসব তথ্য জানান।
ডিবি প্রধান জানান, বাস থেকে ছোঁ মেরে মোবাইল ছিনতাই করতো ছোঁ মারা চক্রের সদস্যরা। বাস, সিএনজি এমনকি প্রাইভেট কারে কাউকে অসচেতন দেখালেই ছোঁ মেরে মোবাইল ফোন ছিনিয়ে নিতো তারা।

রাজধানীর বিভিন্ন স্থান থেকে চক্রের ১৬ সদস্যকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশ বলছে, তারা ৪টি ভাগে ভাগ হয়ে এ কাজ করতো। ছিনতাই করা মোবাইলের ডিভাইস আলাদা করে বিক্রি করতো চক্রটি, আর কিছু মোবাইল দেশের বাইরেও পাচার করতো।

এদিকে, ঈদকে সামনে রেখে, সক্রিয় হয়ে উঠেছিল জাল টাকা তৈরি চক্রের বেশ কিছু সদস্য। চক্রের ৪ জনকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশ বলছে, ঈদকে সামনে রেখে দুইশ কোটি টাকার জাল নোট বাজারে ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল তারা।

এই চক্রের সাথে কয়েকটি প্রেসের মালিক জড়িত জানিয়ে ডিবি প্রধান হারুন বলেন, কয়েকটি ভাগে ভাগ হয়ে কাজ করতো চক্রটি। এক গ্রুপ জাল টাকা তৈরি করতো, আরেক গ্রুপ তা বাজারে ছড়িয়ে দিত।


আরো পড়ুন