• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০১ অপরাহ্ন

জবিতে গিয়ে জনসংখ্যা হ্রাসের গল্প শোনালেন বাণিজ্যমন্ত্রী

/ ১৭৬ বার পঠিত
আপডেট: শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির হয়ে আসলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের বর্তমান দেশে জনসংখ্যা হারের হ্রাস করার গল্প শুনিয়েছেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, শিক্ষার্থীরাই দেশের প্রাণ। এ শিক্ষার্থীরাই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় ইতোমধ্যে আমরা জনসংখ্যার বৃদ্ধির হারকে নিয়ন্ত্রণ করতে পেরেছি। অন্যান্য ক্ষেত্রগুলোতো আমরা এগিয়ে যাচ্ছি। বর্তমানে বিশ্বে অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছে। এটার সমাধানে কাজ করছি আমরা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা সকলে মিলে দেশের উন্নয়নে দিকে নিয়ে যাচ্ছি। দেশের উন্নয়নের গল্প শুনে গর্ব হয়। মনে হয়- হ্যাঁ আমরা একটি প্রদীপ পেয়েছি। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন আমরা সে স্বপ্নের পথেই হাঁটছি। কিন্তু আমাদের উন্নয়ন দেখে বাইরের দেশগুলোর অনেকের হিংসা হয়।

আমরা সবাই এই দেশের মানুষ এবং দেশটা আমাদের সকলের। সকলেই দেশের ভালো চাই মন্তব্য করে তিনি বলেন, রাজনৈতিক মতভেদ থাকতেই পারে। কিন্তু দেশ যে এগিয়ে যাচ্ছে তা স্বীকার করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, ব্যবস্থাপনা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদুল ইসলাম পল্লব, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুকসহ অনেকে।


আরো পড়ুন