• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

ভোটকেন্দ্রে যে কারণে কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলেছিল পুলিশ

/ ১৩২ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩

বিএনপির ছেড়ে দেওয়া ৬টি আসনে বুধবার (১ ফেব্রুয়ারি) ভোট হয়। এ উপ-নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলকভাবে কম। এই সুযোগে ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনেে একটি কেন্দ্রের মাঠে স্থানীয় কিছু কিশোর ক্রিকেট খেলা শুরু করে।

এ সময় একজন পুলিশ কর্মকর্তাকে কিশোরদের সঙ্গে ভোট কেন্দ্র ক্রিকেট খেলতে দেখা।

যদিও পরে ওই পুলিশ ভোট কেন্দ্রের মাঠ থেকে তাদের বের করে দেন। ইতোমধ্যে পুলিশ কর্মকর্তার ক্রিকেট খেলার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। পরে কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলার কারণ ব্যাখ্যা করেন ওই পুলিশ কর্মকর্তা।
বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও-৩ আসনের রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের মীরডাঙ্গী উচ্চবিদ্যালয়ের নারী ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্রে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা আরিফ মাহামুদ আপেল ঠাকুরগাঁও সদর থানায় উপপরিদর্শক পদে কর্মরত।

স্থানীয়রা জানান, কিশোরদের শাসন না করে তাদের বুঝিয়ে কেন্দ্র থেকে বেড় করে দিয়েছেন পুলিশ। এতে করে পুলিশের প্রতি কিশোরদের মনে শ্রদ্ধা জন্মাবে। পুলিশ কর্মকর্তা কাজটি খুব ভালো করেছেন।

এ বিষয়ে আরিফ মাহামুদ আপেল সংবাদমাধ্যমকে জানান, বুধবার দুপুরে কয়েকজন কিশোর ভোট কেন্দ্রের মাঠে ক্রিকেট খেলছিল। এ সময় তাদের শাসন না করে আমি তাদের সঙ্গ দিয়ে একটু খেলেছি, কেন্দ্রের মাঠ থেকে সরিয়ে দেওয়ার জন্য। এ কারণে তারা সহজেই মাঠ থেকে চলে যায়।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, বুধবার দুপুরে কিশোরদের ধমক না দিয়ে তাদের সঙ্গে ভালো আচরণ করেই মাঠ থেকে বের করেছেন। এ কারণে ভোটকেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশ সদস্য, তার দায়িত্ব কর্তব্যের কোনো প্রকার অবহেলা করেননি।


আরো পড়ুন