• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

জাতীয় পার্টির ২০ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

/ ১১৪ বার পঠিত
আপডেট: বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। এই আসনে জাতীয় পার্টির ২০ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী আব্দুল হামিদ ভাষানী বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে সাংবাদিকদের জানান, ভোট শুরু হওয়ার পর সরাইল পশ্চিম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে এবং আমার জাতীয় পার্টির নেতা এম এ মুজিবকে পুলিশও খুঁজে বেড়াচ্ছে। এ ছাড়া রাজাপুর, পানিশ্বর, ছাদতলা কেন্দ্র থেকে আমার এজেন্টদের বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে বের করে দিয়েছে। এমনিতেই ভোট এবং নির্বাচনের প্রতি সাধারণ জনগণের অনীহা। এর ওপর ভয়ভীতি এবং বিরূপ আচরণের কারণে মানুষ ভোট না দিয়ে কেন্দ্র থেকে ফেরত যাচ্ছে। এ পর্যন্ত প্রায় ২০ জনের মতো এজেন্ট বের করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, আমি রিটার্নিং অফিসারকে মৌখিক অভিযোগ জানিয়েছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। প্রায় তিন ঘণ্টা পার হয়ে গেলেও কোনো পদক্ষেপ নিতে দেখিনি।

উল্লেখ্য, বুধবার (১ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বিএনপির বহিষ্কৃত ৫ বারের সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী, সাবেক এমপি জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ। এরমধ্যে জিয়াউল হক মৃধা প্রতীক বরাদ্দের পর বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।


আরো পড়ুন