• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

পেশোয়ারে বিস্ফোরণ: নিহত বেড়ে ৯৬

/ ১২২ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বাড়ছেই। পাকিস্তানি গণমাধ্যম ডন বলছে, এখন পর্যন্ত নিহত ৯৬ জনে দাঁড়িয়েছে। শহরটির কমিশনার রিয়াজ মেহসুদের বরাতে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পেশোয়ারের রেড জোন এলাকার একটি মসজিদে বিস্ফোরণে সোমবার ৫৯ জন নিহত এবং ১৫০ জনেরও বেশি আহত হন। এখন পর্যন্ত ৯৬ জনের মরদেহ পাওয়া গেছে।

শক্তিশালী এই বিস্ফোরণে মসজিদের একটি কক্ষের দেওয়াল এবং একটি ছাদ ধসে পড়ে।
রিয়াজ মেহসুদ ডনকে নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেন, প্রায় ২৪ ঘণ্টা পর বিস্ফোরণস্থলে উদ্ধার ও তল্লাশি অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার ৮৯টি মরদেহ হাসপাতালে আনা হয় এবং মৃতদের সবাইকে শনাক্ত করা হয়েছে।

এলআরএইচের মুখপাত্র মোহাম্মদ আসিম ডনকে জানিয়েছেন, আহতদের মধ্যে ৫৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সোমবার মোট ১৫৮ জন আহতকে হাসপাতালে আনা হয়েছিল, তাদের বেশিরভাগকে চিকিৎসা শেষে বাড়ি ফেরত পাঠানো হয়েছে।

অন্যদিকে, পেশোয়ারের পুলিশ প্রধান মুহাম্মদ ইজাজ খান জানিয়েছেন, নিহতদের মধ্যে ৯০ শতাংশেরও বেশি পুলিশ সদস্য। তাদের ৩০০-৪০০ জন মসজিদপ্রাঙ্গণে নামাজের জন্য জড়ো হয়েছিলেন।

বেঁচে যাওয়া ২৩ বছর বয়সী পুলিশ কনস্টেবল ওয়াজাহাত আলী বলেন, তিনি বেঁচে থাকার সব আশা হারিয়ে ফেলেছিলেন। কারণ, তিনি ধ্বংসস্তূপের নিচে ৭ ঘণ্টা আটকা ছিলেন।


আরো পড়ুন