• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

বিএনপির ছেড়ে দেয়া ৬ আসনে উপনির্বাচন কাল

/ ১৪৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

বিএনপির ছেড়ে দেয়া ৬টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার (১ ফেব্রুয়ারি)। সকাল সাড়ে ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এ বিষয়ে মঙ্গলবার (৩১ জানুয়ারি) নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, সিসি ক্যামেরা না থাকায় বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। গাইবান্ধার মতই শক্ত অবস্থানে থাকবে কমিশন।

নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হওয়ার কোনো শঙ্কা নেই।
তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের নিখোঁজ হওয়া প্রার্থী ইচ্ছে করেই লুকিয়ে আছেন বলে ইসির কাছে তথ্য আছে। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। নিখোঁজ হওয়া প্রার্থীর স্ত্রী তার পক্ষে কাজ করছেন।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা গতকাল সোমবার নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, এরই মধ্যে নির্বাচনের সার্বিক প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য দেড়গুণ ইভিএম সরবরাহ করা হয়েছে।

তিনি জানান, সবাই যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী প্রচার-প্রচারণা প্রার্থীরা তাদের মতো করে গেছেন। সবাই যখন একসঙ্গে কাজ করে, সেখানে আশা করি ভালোই হবে ভোটের জন্য।

এর আগে সরকারের বিরোধিতা করে সংসদ থেকে ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপি এমপিরা পদত্যাগ করায় এ ছয়টি আসন শূন্য ঘোষণা করা হয়।


আরো পড়ুন