• রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০১:৫৮ পূর্বাহ্ন

মুক্তির পঞ্চম দিনে কত আয় করলো ‘পাঠান’?

/ ৬৫ বার পঠিত
আপডেট: সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

বলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টারেরা ভালো মানের সিনেমা করেও বক্সঅফিসকে সন্তুষ্ট করতে ব্যর্থ হয়েছে। তার ওপর আবার বলিউড বয়কট ট্রেন্ডের সামনে অনেক সিনেমাই পড়েছে মুখ থুবড়ে। তবে ২০২৩ সালটা একটু অন্যরকম। দেশ এখন রীতিমতো কাবু ‘পাঠান’ জ্বরে।

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের পাঠান। মুক্তির পঞ্চম দিনে রোববার সিনেমাটি বিশ্বজুড়ে ৫০০ কোটির বেশি টাকার ব্যবসা করে ফেলেছে। কোনো কোনো পরিসংখ্যানে দাবি, পঞ্চম দিনের শেষে ‘পাঠান’-এর আয় সাড়ে ৫০০ কোটি। খবর ভারতীয় গণমাধ্যমের।

আজ সোমবার প্রকাশিত আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, মুক্তির প্রথম ৪ দিনই দেশের বাজারে হাফ সেঞ্চুরি করেছিল ‘পাঠান’। রোববারও তার অন্যথা হয়নি। ৫০ কোটির গণ্ডি পেরিয়ে এই সিনেমাটি পঞ্চম দিনে দেশে প্রায় ৭০ কোটি টাকার ব্যবসা করেছে। সব মিলিয়ে বিশ্ব জুড়ে পাঁচ দিনে ৫০০ কোটির ব্যবসা করে ফেলেছ ‘পাঠান’।

চতুর্থ দিনে দেশের বক্স অফিসে শাহরুখের সিনেমার আয় ছিল ৫১ কোটি টাকা। সারা বিশ্বে এই ছবির মোট রোজগার শনিবার পর্যন্ত ছিল ৪২৯ কোটি টাকা। রোবার এক লাফে ৫০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গেছে ‘পাঠান’।

দেশের বাইরে ‘পাঠান’ মোট ১০০টি দেশে মুক্তি পেয়েছে। বিদেশে ২৫০০টি পর্দায় এই সিনেমা দেখানো হচ্ছে। ভারতে এই সিনেমা চলছে সাড়ে ৫ হাজার পর্দায়।

এদিকে শাহরুখ খানের কামব্যাক সিনেমা প্রত্যেকদিনই ইতিহাস রচনা করছে। প্রেক্ষাগৃহ ছাড়িয়ে এবার নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে প্রদর্শিত হলো ‘পাঠান’।


আরো পড়ুন