• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

কাস্টম হাউসে চাকরি, আবেদন অনলাইনে

/ ২১৩ বার পঠিত
আপডেট: সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

সম্প্রতি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাস্টম হাউস, পানগাঁও। ঢাকার রাজস্ব খাতভুক্ত এ প্রতিষ্ঠানে একাধিক পদে মোট ১৮ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম: উচ্চমান সহকারী

পদসংখ্যা: ৪

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।কম্পিউটার ব্যবহারে দক্ষতা কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

২. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং সাঁটলিপি লিখনে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৩. পদের নাম: স্পিডবোট ড্রাইভার

পদসংখ্যা: ১

যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। দুই বছরের বাস্তব অভিজ্ঞতাসহ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে হালনাগাদ স্পিডবোট চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৪. পদের নাম: ড্রাইভার

পদসংখ্যা: ১

যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। হালকা গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন চালকদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম: সিপাই

পদসংখ্যা: ৭

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। উচ্চতা পুরুষদের ক্ষেত্রে ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি ও নারীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। বুকের মাপ ন্যূনতম ৩০-৩২ ইঞ্চি (উভয় ক্ষেত্রে)।

বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

৬. পদের নাম: সুকানি

পদসংখ্যা: ১

যোগ্যতা: অভ্যন্তরীণ জাহাজে সুকানি হিসেবে দুই বছরের অভিজ্ঞতাসহ সরকার কর্তৃক স্বীকৃত মেরিন ট্রেনিং সেন্টার বা সামুদ্রিক প্রতিষ্ঠান থেকে ট্রেড সার্টিফিকেট।

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

৭. পদের নাম: অফিস সহায়ক

পদসংখ্যা: ৩

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। উচ্চমান সহকারী এবং সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইট থেকে জেনে একই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।  

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৫ থেকে ৭ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

৩১ জানুয়ারি ২০২৩ থেকে ২৩ ফেব্রুয়ারি ২০২৩, বিকেল চারটা পর্যন্ত।


আরো পড়ুন