• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার- এমপি মাদানী

/ ১৫৪ বার পঠিত
আপডেট: রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের ত্রিশালে ৮৫ লাখ টাকা ব্যয়ে ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজের ৪তলা ভিত বিশিষ্ট ১তলা নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৯জানুয়ারী) সকাল ১১ঘটিকায় কলেজ প্রাঙ্গনে ইংরেজি প্রভাষক আবুল বাশারের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মাদানী বলেন, একটি জাতিকে সামনে এগিয়ে নিতে মানসম্মত শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নাই। শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। তাই সারা বাংলাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বহুতল ভবন নির্মাণ করছে। এখন শিক্ষকরা তাদের নিজ দায়িত্ব যদি সঠিক ভাবে পালন করে তবে আমরা অবশ্যই বিশে^র বুকে একটি আধুনিক জাতি হিসাবে প্রতিষ্ঠা পাবো। নারীশিক্ষায় বর্তমান সরকার অধিক গুরোত্ব আরোপ করেছে। আজকের এই একতলা ভবন অল্প সময়ের মধ্যেই চারতলায় রুপান্তরিত হবে, ইনশাল্লাহ।

তিনি আরও বলেন ছাত্রীদের জন্যে একটি ছাত্রীবাস প্রয়োজন। সকলের চেস্টায় অবশ্যই আমরা ছাত্রীবাস করতে সর্মথ হবো। তিনি ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজের সকল ছাত্রী ও শিক্ষকদের মানসম্মত শিক্ষা গ্রহণ ও প্রদানের আহŸান জানান।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিমুন হক তরফদার, বাংলাদেশ আওয়ামীলীগ ত্রিশাল উপজেলা শাখার সাবেক যুগ্নআহবায়ক এএনএম শুভা মিয়া আকন্দ, আশরাফুল ইসলাম মন্ডল, পৌর সভাপতি আব্দুল বাতেন, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা সুপারভাইজার সাহানাজ আক্তার প্রমুখ।


আরো পড়ুন