• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর জনসভায় যেতে ৭ ট্রেন ভাড়া

/ ১৭০ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

রাজশাহীতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে বিভিন্ন জেলা থেকে যাচ্ছেন দলের নেতাকর্মী ও সমর্থকরা।

রোববার (২৯ জানুয়ারি) সিরাজগঞ্জ থেকেও যোগ দেবেন জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এদিকে, তাদের যাতায়াতের সুবিধার্থে সিরাজগঞ্জ-রাজশাহী রুটে একটি পুরো ট্রেনই ভাড়া করেছেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

তবে শুধু এ ট্রেনই নয় রাজশাহী রুটে পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে ভাড়ায় চিলাহাটি-জয়পুরহাট-রাজশাহী, নাটোর-রাজশাহী, রহনপুর-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, শান্তাহার-রাজশাহী ও আড়ানী-রাজশাহীসহ মোট সাতটি বিশেষ ট্রেন রোববারের জন্য ভাড়া করা হয়েছে।

গত ২৫ জানুয়ারি পশ্চিমাঞ্চল রেল বিভাগের ডেপুটি কমার্শিয়াল ম্যানেজার স্বাক্ষরিত এক পত্রে সংশ্লিষ্ট ওই সাত এলাকার স্টেশন মাস্টারসহ রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অবগত করা হয়েছে। সিরাজগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক হেলাল উদ্দিন জানান, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত রেল বিভাগে আগাম আবেদন করে পূর্বানুমতি নিয়ে নেতাকর্মীর যাতায়াতের জন্য আগাম রাজস্ব জমা দিয়ে একটি বিশেষ ট্রেন ভাড়া করেছেন। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর জনসভায় যোগদানে রাজশাহীতে ট্রেনে যাতায়াতে নেতাকর্মীর মধ্যে উৎসাহও বেড়েছে।

জেলা শহরের বুকিং সহকারী কাম স্টেশন মাস্টার মাসুদ রানা জানান, সংসদ সদস্য মিল্লাত মহোদয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেল বিভাগ প্রথমে আটটি এবং পরে দুটি কোচসহ মোট ১০টি কোচ বা বগি বরাদ্দ হয়। প্রতি কোচে ১০৫টিসহ ১০ কোচে ১ হাজার ৫০টি আসন রয়েছে। রাজশাহী যাওয়া-আসার জন্য সিট বাবদ ১৫৫ টাকা করে ২ হাজার ১০০ আসনে ভাড়া ৩ লাখ ২৫ হাজার ৫০০ টাকা, ইঞ্জিন ভাড়া ১৬ হাজার ৩২০, ডিটেনশন চার্জ ২ হাজার ৯৭০ টাকাসহ ৩ লাখ ৪৪ হাজার ৭৯০ টাকা বৃহস্পতিবার আগাম পরিশোধ করেছেন তিনি। আগামী রোববার সকাল ১০টায় ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছাড়বে।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, বড় ধরনের সামাজিক অনুষ্ঠানে এ ধরনের বিশেষ ট্রেন ভাড়ার বিধান ব্রিটিশ আমল থেকেই রয়েছে। ২৯ জানুয়ারি সিরাজগঞ্জ, নাটোর, জয়পুরহাট, শান্তাহার, চাপাইনবাবগঞ্জ, আড়ানী, রহনপুরসহ সাতটি স্থান থেকে রাজশাহী রুটে সাতটি বিশেষ ট্রেন ভাড়ায় রেল বিভাগ থেকে বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে আবেদনকারীরা অগ্রিম ট্রেনের ভাড়াও পরিশোধ করেছেন।

এ বিষয়ে অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার জনসভায় যেতে রেল বিভাগে আগাম আবেদন ও ভ্যাট-উৎস করসহ নির্ধারিত ভাড়া দিয়ে সিরাজগঞ্জ-রাজশাহী ও রাজশাহী-সিরাজগঞ্জ রুটে এক দিনের জন্য সিরাজগঞ্জ স্পেশাল ট্রেন ভাড়া করা হয়েছে।


আরো পড়ুন