• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা

/ ১৪৮ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের বড়মা কাকচর ঈদগাহ মাঠে লাল দল ও সবুজ দলের মাঝে হা-ডু-ডু খেলাটি হয়।
কাকচর যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এই গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মাহবুবুর রহমান। কাকচর যুব সংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে খেলাটি উদ্ভোধন করেন রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আপেল মাহমুদ।

প্রধান অতিথি হিসেবে মাহবুবুর রহমান বলেন, গ্রামবাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। হা-ডু-ডু বা কাবাডি গ্রামবাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে এ খেলা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রামবাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে কাকচর এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে সেটি সত্যিই ধন্যবাদ পাবার যোগ্য। তিনি আরও বলেন মাদকদ্রব্যের ছোঁবল থেকে এলাকার যুবকদের ফেরাতে খেলাধুলার কোন বিকল্প নেই, খেলাধুলা চলমান থাকলে যুবসমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কানিহারি ইউনিয়নের চেয়ারম্যান শহীদ উল্লাহ মন্ডল, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মেহেদি জামান লিজন প্রমূখ।


আরো পড়ুন