• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

গ্যারেথ বেল এখন পুরোদস্তুর গলফার

/ ১৬৩ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

সদ্যই ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন ওয়েলসের তারকা ফুটবলার গ্যারেথ বেল। টটেনহ্যাম ও রিয়াল মাদ্রিদ সাবেক এই তারকা জানুয়ারির শুরুতে বুট তুলে রাখার পর এখন হয়ে গেছেন পুরোদস্তুর গলফার!

শুনতে অবাক লাগলেও, আগামী মাসে গলফের এ্যামেচার টুর্নামেন্ট পেবল বিচ প্রো-এ্যাম ইভেন্টে খেলবেন ৩৩ বছর বয়সী সাবেক ফুটবল ফরোয়ার্ড। সব ধরনের ফুটবল থেকে অবসর নেওয়া বেল এই অপেশাদার গলফ ইভেন্টে শীর্ষ গলফারদের সাথে লড়াইয়ে নামবেন।

গলফ ইভেন্টে অংশ নেওয়ার কথা বেল নিজেই জানিয়েছেন। সাবেক এই ওয়েলস তারকা সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এ সম্পর্কে এক পোষ্টে লেখেন, ‘অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি আগামী মাসে এটি এন্ড টি পেবল বিচ প্রো-এ্যাম ইভেন্টে আমি খেলতে যাচ্ছি।’

গ্যারেথ বেল ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগা শিরোপা জেতেন। কিন্তু পেশাদার ফুটবলার হয়েও অবসর সময়ে গলফ খেলতে পছন্দ করতেন তিনি। যে কারণে মাদ্রিদ সমর্থকদের তোপের মুখেও পড়তে হয়েছিল বেলকে।

কিন্তু তিনি যে গলফের পাগল ভক্ত, তা ওয়েলসের হয়ে মাঠে নামার সময় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ব্যানার পোস্ট করে ভাইরাল হয়ে গিয়েছিলেন। ওই পোষ্টে লেখা ছিল- ওয়েলস, গলফ, মাদ্রিদ। এটাই আমার লাইন।

মেজর লিগ সকারে লস এ্যাঞ্জেলস এফসি’র হয়ে ক্লাব ক্যারিয়ার শেষ করেছেন বেল। কাতার বিশ্বকাপে তিনি ওয়েলসের হয়ে সর্বশেষ জাতীয় দলে খেলেছেন। এখন তিনি পুরোপুরি ভাবে দ্বিতীয় পছন্দ গলফে মনোনিবেশ করার সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে পেবল বিচ ইভেন্টে। যেখানে ১৫৬ জন অপেশাদার গলফার অংশ নিবেন। তাদের সাথে সমসংখ্যক পেশাদার খেলোয়াড়ও রয়েছেন।


আরো পড়ুন