• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৩ পূর্বাহ্ন

ইতালির প্রতিপক্ষ স্পেন, ক্রোয়েশিয়া লড়বে নেদারল্যান্ডসের বিপক্ষে

/ ৪২ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

উয়েফা নেশনস লিগের তৃতীয় আসরের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টের শেষ চারে ইউরো জয়ী ইতালির লড়বে স্পেনের বিপক্ষে। এর আগে প্রতহ্ম সেমিফাইনালে লড়বে কাতার বিশ্বকাপের সেমিফাইনাল খেলা ক্রোয়েশিয়া এবং নেদারল্যান্ডস। এই দল চারটি ‘এ’ লিগের নিজ নিজ গ্রুপে সেরা হয়ে জায়গা করে নিয়েছিল প্রতিযোগিতার শেষ চারে।

আজ বুধবার সুইজারল্যান্ডের নিওঁতে উয়েফার সদরদপ্তরে অনুষ্ঠিত হয় ২০২২-২৩ উয়েফা নেশন্স লিগের সেমিফাইনাল ড্র। আগামী জুনে সবগুলো ম্যাচ হবে নেদারল্যান্ডসে। ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে দুই শহর রটামডাম ও এনশেন্ডকে। ১৪ জুন নেদারল্যান্ডসের রটারডামে প্রথম সেমিফাইনালে ক্রোয়েটদের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। পরদিন এনশেন্ডে ইতালির মুখোমুখি হবে স্প্যানিশরা।

ফাইনালে শিরোপার লড়াইয়ে সেমি জেতা দুই দল লড়বে ১৮ জুন। রটারডামে হবে ফাইনাল। একই দিনে এনশেন্ডে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি সেমিতে হেরে যাওয়া দুই দল।

নেশনস লিগের গত আসরেও সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল স্পেন ও ইতালি। সেবার সানসিরোতে ফেরান তোরেসের জোড়া গোলে ইতালিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছিল স্পেন। তবে ফাইনালে ফ্রান্সের কাছে হেরে গিয়েছিল লুইস এনরিকের শিষ্যরা।

উল্লেখ্য, এক নম্বর গ্রুপে ১৩ পয়েন্ট নিয়ে সেরা হয় ক্রোয়েশিয়া। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বর গ্রুপের শীর্ষস্থান দখলে করে স্পেন। তিন নম্বর গ্রুপে ইতালি চ্যাম্পিয়ন হয় ১১ পয়েন্ট নিয়ে। চার নম্বর গ্রুপের সেরা নেদারল্যান্ডসের অর্জন ১৬ পয়েন্ট।


আরো পড়ুন