• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫০ পূর্বাহ্ন

মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু

/ ২০ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

উত্তরা ও আগারগাঁওয়ের পর এবার সবার জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশনের দুয়ার।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে আটটার পর পল্লবী স্টেশনে এসে থামে মেট্রোরেল।

এবার যাত্রীরা পল্লবী থেকে উত্তরা ও আগারগাঁও পর্যন্ত যাতায়াত করতে পারবেন। এ নিয়ে তিনটি স্টেশনে থামছে মেট্রোরেল। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন। এ ছাড়া এদিন নতুন সময়ে চলাচল শুরু করে মেট্রোরেল।এখন থেকে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে।

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে দেখা গেছে, যাত্রীদের জন্য সকাল ৮টায় স্টেশনের গেট খোলা হয়েছে। সাড়ে আটটা থেকে ট্রেনগুলো আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করছে। পল্লবী স্টেশন চালু হওয়ায় বেশ আনন্দিত যাত্রীরা। তারা বলছেন এখন থেকে খুব অল্প সময়ে আমরা পল্লবী থেকে আগারগাঁও ও উত্তরা যাতায়াত করতে পারব।

তথ্যমতে, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশন রয়েছে। সেগুলো হলো, উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

উল্লেখ্য, গেল ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরের দিন থেকে মেট্রোরেল সর্বসাধারণের জন্য উন্মুক্ত হয়।


আরো পড়ুন