• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩১ পূর্বাহ্ন

চীনা নাগরিকদের কুপিয়ে জখম, আরও ৪ ডাকাত গ্রেপ্তার

/ ২৩ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নে চীনা নাগরিকদের পিটিয়ে ও কুপিয়ে জখমের ঘটনায় আরও চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, রেহাজউদ্দিন (৩৯), রবিন (৩৮), ইমরান (৪২) ও আলী আক্কাস (৩৭)।

মামলা সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের পিরোজপুর গ্রামের ফজলুল হকের ছেলে মোজাম্মেল হক এনএপিসি-৩ পাওয়ার কোম্পানি ইয়ার্ড গড়ে তোলেন। সেখানে চারজন চীনা নাগরিক ও একজন দোভাষীসহ ১২ জন কর্মরত আছেন। গত ২০ জানুয়ারি সন্ধ্যায় ১০ থেকে ১২ জনের ডাকাত দল ইয়ার্ডে ঢুকে চীনা নাগরিকসহ সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় তারা চীনা নাগরিক সুপারভাইজার উগং, সং কিজুং, লিও জাইকিং, দোভাষী গোলাম আজম ও গাড়িচালক তরিকুলকে পিটিয়ে জখম করে। পরে তাদের কাছ থেকে নগদ টাকা, ইউএস ডলার ও মোবাইল ফোনসহ ১১ লাখ টাকার মালামাল ছিনিয়ে নিয়ে যায়। এ সময় বাধা দিলে চীনা নাগরিক উগং ও দোভাষী গোলাম আজমকে কুপিয়ে জখম করে তারা।

তিনি বলেন, এ ঘটনায় আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বুধবার দুপুরে আদালতে পাঠানো হবে। তবে এ ঘটনায় গত ২১ জানুয়ারি সকালে এনএপিসি-৩ পাওয়ার কোম্পানির ইয়ার্ড মালিক মোজাম্মেল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, গত ২২ জানুয়ারি ডাকাতের সঙ্গে জড়িত থাকায় ফারুক (৩৭) নামের এক যুবককে গ্রেপ্তারের পর নারায়ণগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো পড়ুন