• রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৪ অপরাহ্ন

জামিনে মুক্ত হয়ে দুধ দিয়ে গোসল করলেন ইউপি চেয়ারম্যান

/ ২৩ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হেকমত সিকদার একটি হত্যা মামলায় গ্রেপ্তারের পর ২৩ দিন কারাগারে ছিলেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে সাগরদিঘীর নিজ বাড়িতে এসে দুধ দিয়ে গোসল করেন এই ইউপি চেয়ারম্যান। এর আগে সোমবার সন্ধ্যায় জামিনে মুক্তি পান তিনি।

সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, গুটিকয়েক দুষ্কৃতিকারী বাধার সৃষ্টি করতে চেয়েছিল, কিন্তু আমার জনশ্রোতে তারা ভেসে গেছে। আর ভালো কিছু হলে দুধ দিয়ে গোসল করা এটা এলাকার রীতি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম জানান, এলাকার পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছিল। তবে কোনো অপ্রিতীকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, ২০১৮ সালে সাগরদিঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতে সহিংসতার ঘটনায় নিহত হন ওই ইউনিয়ন যুবদল নেতা আব্দুল মালেক। পরে নিহত মালেকের স্ত্রী মর্জিনা আক্তার বাদি হয়ে চেয়ারম্যান হেকমত শিকদারকে প্রধান আসামি করে ২৩ জনের নামে ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে টাঙ্গাইল চিফ জুডিশিয়াল আদালতে মামলা করেন। আদালত ঘাটাইল থানাকে মামলা নথিভুক্ত করার নির্দেশ দেন। ঘাটাইল থানা মামলা তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে বাদি অসন্তোষ প্রকাশ করে নারাজি দিলে আদালত জেলা গোয়েন্দাকে (ডিবি) মামলা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। জেলা গোয়েন্দা বিভাগও মামলার তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। বাদি আবারও নারাজি দিলে আদালত জেলা সিআইডিকে মামলা তদন্ত করতে নির্দেশ দেন। বর্তমানে মামলা সিআইডিতে তদন্তনাধীন রয়েছে। মামলায় প্রধান আসামি হেকমত শিকদার আদালতে হাজির না হয়ে জামিন না নেওয়ায় ১ জানুয়ারি চেয়ারম্যান হেকমত শিকদারক গ্রেপ্তার করে সিআইডি।


আরো পড়ুন