• রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৭ অপরাহ্ন

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে আইরিশরা

/ ৩৮ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড। এরমধ্যে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা হলেও দুই দল একবারও মুখোমুখি হয়নি টেস্ট ফরম্যাটে। প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে আইরিশরা।

দুই দলের মধ্যকার টেস্ট ম্যাচটি হবে বাংলাদেশের মাটিতে। টেস্ট ফরম্যাটে স্ট্যাটাস পাওয়ার পর প্রথমবারের মতো বাংলাদেশে আসবে অ্যান্ডি বালবির্নি-হ্যারি টেক্টররা। এবারের বাংলাদেশ সফরে আইরিশরা পূর্ণাঙ্গ সিরিজই খেলবে।

যেখানে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টির সঙ্গে একটি টেস্টও খেলবে দুই দল। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মার্চে মাঠে গড়াবে দুই দলের সিরিজটি।

তিন ফরম্যাটের সিরিজ খেলতে আগামী ১২ মার্চ ঢাকায় পৌঁছাবে আয়ারল্যান্ড দল। মূল সিরিজ শুরুর আগে ১৫ মার্চ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আইরিশরা।

ওয়ানডে দিয়ে শুরু হবে এই পূর্ণাঙ্গ সিরিজ। ১৮ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে এই দুই দল। এরপর ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডে ও ২৩ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ হবে। সিরিজের সবগুলো ওয়ানডে ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে।

ওয়ানডে সিরিজের পর ২৭ মার্চ প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৯ এবং ৩১ মার্চ। পুরো টি-টোয়েন্টি সিরিজ হবে চট্টগ্রামের মাটিতে। এরপর ৪ এপ্রিল সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুরে। যা দিয়ে শেষ হবে আইরিশদের সফর।


আরো পড়ুন