• রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪১ অপরাহ্ন

আর কাউকে মিয়ানমার থেকে ঢুকতে দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী

/ ৩৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

মিয়ানমার সীমান্তে উত্তপ্ত পরিস্থিতিতে, বাংলাদেশে নতুন করে কাউকে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে মন্ত্রণালয়ে নতুন চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

দেশে আবারও রোহিঙ্গা প্রবেশ করছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে, মূলত আমরা বাংলাদেশে আর কাউকে ঢুকতে দিব না। শূন্যরেখায় যে বিশৃঙ্খলা চলছে মিয়ানমারের দুই দলের মধ্যে ভয় ও আতঙ্কে বেশকিছু মানুষ এদিক ওদিক ছোটাছুটি করছে এবং পরিস্থিতি খুব বেশি ভালো না। কারণ বাড়ি ঘর অনেক জ্বালিয়ে দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে বিস্তারিত বলতে পারবে।

মন্ত্রী বলেন, জাহাজের নাম পরিবর্তন করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের জন্য রাশিয়া থেকে পণ্য পাঠানোর বিষয়টি বাংলাদেশ আশা করেনি। মার্কিন নিষেধাজ্ঞার আওতায় থাকা রাশিয়ার জাহাজের অবস্থান সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয় কিছুই জানে না বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।
অন্যদিকে কোনো দেশের বিরুদ্ধে জোটে যোগ দিতে সতর্ক হতে হবে জানিয়ে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সরঞ্জাম বহনকারী রুশ জাহাজটির পণ্য চীনে খালাস করার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। আইনসিদ্ধ সহযোগিতায় মার্কিন নিষেধাজ্ঞা কোনো প্রভাব ফেলবে না বলে জানান তিনি।


আরো পড়ুন