• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

চাল জব্দ নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে কোপানোর হুমকি

/ ১৮৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩

টাঙ্গাইলের ভূঞাপুরে ডিলারের গোডাউন থেকে সরকারি চাল জব্দ করার ঘটনায় সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেন চালের ডিলার বাবুল। তিনি উপজেলার কুঠিবয়ড়া এলাকার আকবর হোসেনের ছেলে।

এ ঘটনায় অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট ডট কমের ভুক্তভোগী সাংবাদিক অভিজিৎ ঘোষ ডিলার বাবুলকে আসামি করে ভূঞাপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনায় চালের ডিলার বাবুলকে দ্রুত গ্রেপ্তারসহ কঠোর শাস্তি দাবি জানিয়েছে সাংবাদিক সমাজ।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার কুঠিবয়ড়ার চালের ডিলার বাবুল ধুবলিয়া এলাকায় গোডাউন ভাড়া নিয়ে সরকারি চাল কালোবাজারির মাধ্যমে কেনা-বেচা করত। খবর পেয়ে উপজেলা প্রশাসন বৃহস্পতিবার রাতে অভিযান চালায়। এ সময় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ২০০ বস্তা চাল জব্দ করে। পরে সরকারি চাল জব্দ করা নিয়ে সাংবাদিক অভিজিৎ ঘোষ স্থানীয় চেয়ারম্যানের উদ্ধৃতি দিয়ে সচিত্র সংবাদ প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে চালের ডিলার বাবুল ওই সাংবাদিককে মোবাইলে অকথ্যভাষায় গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দেন। এতে নিরাপত্তাহীনতায় চালের ডিলার বাবুলকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিক অভিজিৎ ঘোষ জানান, চাল জব্দ করার সময় উপস্থিত না থাকলেও সহকর্মী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে সচিত্র সংবাদ প্রকাশ করি। নিউজ প্রকাশ হওয়ার পরই ক্ষিপ্ত হয়ে বাবুল মোবাইলে প্রাণনাশের হুমকি দেয়। মোবাইলে সে বলে, সংবাদ প্রকাশ করে ডিলারের ক্ষতি করায় যেখানে সে আমাকে পাবে সেখানেই কুপিয়ে হত্যা করবে। এতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ জন্য আইনের আশ্রয় নিয়েছি।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম বলেন, প্রাণনাশের হুমকির ঘটনায় ওই সাংবাদিক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। দ্রুতই দোষী ব্যক্তিকে আইনের আওতায় আনা হবে।


আরো পড়ুন