• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

কুমিল্লায় মাদক পাচারের নিরাপদ সড়ক ব্যবহার করছে রেলপথ

/ ৪০০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯

নিউজ ডেস্ক: কুমিল্লায় মাদক পাচারের নিরাপদ রুট হিসেবে ব্যবহার করা হচ্ছে রেলপথ।প্রশাসনকে ম্যানেজ করে শশীদল রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্নস্থানে গাঁজাসহ মাদক পাচার করছে একটি চক্র।অভিযোগ, বিজিবি ও পুলিশ গ্রেপ্তার করলেও পরে ছাড়া পেয়ে যায় বেশিরভাগ মাদক কারবারি।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া শশীদল রেলস্টেশন। চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেসে উঠতে ব্যস্ত একদল নারী-পুরুষ। যাদের সবার সাথেই বস্তা ও ব্যাগ। যার সবই ভারত থেকে আনা চোরাই পণ্য। এসব বস্তা ও ব্যাগে সাধারণ পণ্যের সাথে আসছে গাঁজাসহ বিভিন্ন মাদক। যেগুলো কুমিল্লা স্টেশনে পৌঁছার পর চলে যায় নানা স্থানে।
অনুসন্ধান বলছে, শশীদল সীমান্তে চারটি পয়েন্ট দিয়ে প্রতিনিয়ত আসছে মাদকের চালান। অভিযোগ আছে, বিজিবি-পুলিশের একশ্রেণির অসাধু সদস্যের সাথে সখ্যতা গড়ে এসব পাচার করছে একটি চক্র।
জনপ্রতিনিধি ও নাগরিক সমাজের প্রশ্ন, বিজিবির কড়া নিরাপত্তা ও দুটি ক্যাম্প থাকার পরও কীভাবে মাদক আসে? আবার অভিযানে যারা ধরা পড়ে তারাও ছাড়া পেয়ে যায়। অবশ্য আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, সীমান্তে মাদক চোরাচালানে তাদের অবস্থান জিরো টলারেন্স।গত বছরের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিশেষ প্রতিবেদনে কুমিল্লা জেলার মাদক ব্যবসায়ী ও পৃষ্ঠপোষকদের নামের তালিকা দেয়া হয়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা থাকলেও এখনও অধিকাংশই ধরাছোঁয়ার বাইরে।


আরো পড়ুন