• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

জীবানুমুক্ত করা ছাড়া অপারেশন: ম্যানেজারকে ১ লাখ টাকা জরিমানা

/ ১০৬ বার পঠিত
আপডেট: সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩

মানিকভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর বেগমগঞ্জে একটি প্রাইভেট হাসপাতালে এমবিবিএস ডাক্তার,প্যাথলজিস্ট না থাকা এবং অপারেশনের যন্ত্রপাতি জীবানুমুক্ত করা ছাড়া অপারেশনের অভিযোগে হাসপাতালের ম্যানেজারকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে অর্থদন্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

রোববার (১৫ জানুয়ারি) রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বেগমগঞ্জ উপজেলা কর্মকর্তা (ইউএনও) মো.ইয়াসীর আরাফাত উপজেলার জমিদারহাটের মনোয়ারা জেনারেল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের ম্যানেজারকে এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার জমিদারহাটের মনোয়ারা জেনারেল প্রাইভেট হাসপাতালে এমবিবিএস ডাক্তার,প্যাথলজিস্ট না থাকা এবং অপারেশনের যন্ত্রপাতি জীবানুমুক্ত করা ছাড়া অপারেশ করার অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বেগমগঞ্জ উপজেলা কর্মকর্তা (ইউএনও) মো.ইয়াসীর আরাফাতের নেতৃত্বে উপজেলার জমিদারহাটের মনোয়ারা জেনারেল প্রাইভেট হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অভিযোগের সত্যতা পেয়ে হাসপাতালের ম্যানেজার মো.মেহেনাজ (৩৫) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। অর্থদন্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় অংশ নেয় বেগমগঞ্জ মডেল থানা পুলিশের একটি দল ও বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলাম।


আরো পড়ুন