• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

হাসপাতালে ভর্তি মির্জা ফখরুলের শারীরিক অবস্থা সম্পর্কে যা জানা গেল

/ ১০৩ বার পঠিত
আপডেট: রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩

হঠাৎ শারীরিক সমস্যা দেখা দেয়ায় আজ রোববার (১৫ জানুয়ারি) ১০টায় রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এভারকেয়ার হসপিটালের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের অধীনে কেবিনে ভর্তি হয়ে বতর্মানে তিনি চিকিৎসা নিচ্ছেন। তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিয়ে সর্বশেষ জানা গেছে, তিনি মোটামুটি স্থিতিশীল অবস্থায় রয়েছেন। তবে শ্বাষকষ্ট থাকায় মাঝে মাঝে অক্সিজেন দিতে হচ্ছে।

পাশাপাশি অন্যান্য পরীক্ষা নিরিক্ষা চলছে।
বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের হার্টে রিং পড়ানো (স্ট্যান্ডিং) আছে গত এক যুগ থেকে। আজ সকালে কিছুটা অস্বস্তি বোধ করলে তিনি এভারকেয়ার হসপিটালের হৃদেরাগ বিভাগের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের সঙ্গে দেখা করেন এবং তার পরামর্শে সেখানেই ভর্তি হন। বর্তমানে তার পরীক্ষা নিরিক্ষা চলছে।

হার্ট অ্যাটাক বা অন্য কোন সমস্যা হয়েছে কি না জানতে চাইলে ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‌’না, না, সেরকম কিছু না। অনেকদিন যাবত উনার মেডিকেল চেকআপ হয়নি। সম্প্রতি জেলখানায় থাকাকালীন সেখানে তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়েছিলেন। তাছাড়া কয়েকদিন আগে উনার স্ত্রীর একটা অপারেশনও হয়েছে। সব মিলিয়ে কিছুটা স্ট্রেসের মধ্যে সময় কাটিয়েছেন।

এভারকেয়ার হসপিটালের মেডিক্যাল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. আরিফ মাহমুদ নিউজ টোয়েন্টিফোরকে জানান, বুকে ব্যথা বা এ জাতীয় সমস্যা নেই। কিছুটা শ্বাসকষ্ট রয়েছে বলে তাকে মিনিমাম অক্সিজেন দিতে হচ্ছে। তিনি কেবিনে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। সব রিপোর্ট নরমাল হলে বোঝা যাবে। এনজিওগ্রাম বা অন্য কোনো প্রসিডিওর এর প্রয়োজন এই মুহূর্তে নেই।


আরো পড়ুন