• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

বিমানে কোনো ধরনের দুর্নীতি সহ্য করা হবে না : শফিউল আজিম

/ ৯৩ বার পঠিত
আপডেট: বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩

বিমান বাংলাদেশ এয়ারলাইনসে কোনো ধরনের অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না বলে সতর্ক করেছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম। তিনি বলেন, ভালো কাজ করলে বিমানের কর্মকর্তা-কর্মচারীরা পুরস্কৃত হবেন, আর অন্যায় করলে শাস্তি পেতে হবে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হ্যাঙ্গার পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। বুধবার সংস্থাটির ৫১ বছর পূর্তি উপলক্ষে এই হ্যাঙ্গার পরিদর্শন করেন তিনি।

এ সময় চলতি বছরে বিমানকে এশিয়ার সেরা ১০ এয়ারলাইনসের মধ্যে জায়গা করে নেওয়ার ঘোষণা দেন সংস্থাটির এমডি শফিউল আজিম।

তিনি বলেন, এবার সেরা ১০ এ জায়গা পেলে পরবর্তী বছরে বিমানকে সেরা তিনে নিতে সক্ষম হব। সেই পরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা এখন ২১টি অত্যাধুনিক এবং নব প্রজন্মের উড়োজাহাজ দিয়ে কার্যক্রম পরিচালনা করছি। এর মধ্যে ১৮টি উড়োজাহাজ বিমানের নিজস্ব। এখানে ড্রিমলাইনার, বোয়িং-৭৭৭, বোয়িং-৭৩৭ আছে। বিশ্বে বিমানের বৈমানিক, কেবিন ক্রু, প্রকৌশলী, গ্রাউন্ড হ্যান্ডলিং সেবার সুনাম রয়েছে।

শফিউল আজিম বলেন, বর্তমানে বিমান ২০টি আন্তর্জাতিক গন্তব্যে যাত্রী পরিবহন করছে। এর নেটওয়ার্ক আরও বিস্তৃত করতে আমরা কাজ করছি। এ ছাড়া আগামী হজে নিজেদের উড়োজাহাজ দিয়েই হজযাত্রীদের পরিবহন করব। বিমানের টিকিট সম্পূর্ণ ওয়েব বেইজড করা হবে। যাতে অনলাইন থেকে সবাই সহজেই টিকিট কিনতে পারে। বিমানের হ্যাঙ্গারে নিজ ব্যবস্থাপনায় উড়োজাহাজের কারিগরি ত্রুটি সারানো হচ্ছে। প্রতিটি উড়োজাহাজে আমরা ২০ লাখ টাকা করে সাশ্রয় করছি। এখানে কাতার এয়ারওয়েজসহ অন্যদেরও সেবা দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশের সঙ্গে মিল রেখে বিমান হবে স্মার্ট এয়ারলাইনস।


আরো পড়ুন