• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

বিটিভিসহ ৪ প্রতিষ্ঠানে নতুন ডিজি

/ ১১১ বার পঠিত
আপডেট: বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ টেলিভিশন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, জাতীয় সঞ্চয় অধিদপ্তর ও বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনেও (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমানকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জিডি এবং শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাফরউল্লাহ হককে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের ডিজি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল আলমকে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের ডিজি এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মনিরুজ্জামানকে বাংলাদেশ টেলিভিশনের ডিজি করা হয়েছে।

এ ছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. শফিউল হককে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৭ নভেম্বরের প্রজ্ঞাপনে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিককে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান হিসেবে বদলির আদেশে তার জন্য প্রযোজ্য অংশটুকু বাতিল করা হয়েছে।


আরো পড়ুন