• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

বিজয় ৭১’র ১২তম অভিষেক জাক জমকপূর্ণভাবে সম্পূর্ণ

/ ১১০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক:
প্রতিষ্ঠাবার্ষিকীতে মেয়র এম. রেজাউল করিম বিজয়’৭১ এর আর্দশ বুকে ধারণ করে শিশুদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণ করতে হবে . বীর বাঙালীর বিজয় উৎসব ২০২২ ও বিজয়’৭১ এর ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও অভিষেক উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও সম্মাননাসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চট্টগ্রামের জামাল খান চত্বরে অনুষ্ঠিত হয়।

অদ্য বিকাল ৪টায় চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন জামাল খানস্থ খাস্তগীর স্কুল সংলগ্ন বিজয়’৭১ এর নব নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক ডা. আর.কে রুবেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর গেরিলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজল আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মাসুম চৌধুরী, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন এবং ২নং জালালাবাদ ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মোঃ সোহাগ মিয়া, বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ঘোষ, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া। আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এড. নীলু কান্তি দাশ নীলমনি, মমতাজ উদ্দিন, কমলেশ ধর, মিনা চৌধুরী, আলহাজ্ব কুতুব উদ্দিন চৌধুরী, প্রকৌশলী সৌমনাথ দাশগুপ্ত রাজু, আব্দুর নুর, মোঃ সেলিম, আনিস আহমদ খোকন, যুগ্ম সম্পাদক ডা. মনির আজাদ, ডা. এস.কে পাল সুজন, ডা. অপূর্ব ধর, সাংগঠনিক সম্পাদক খোকন দাশ রাজীব, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আনিসুর রহমান ফরহাদ, সহ-প্রচার সম্পাদক মোঃ জুবাইর, সাংস্কৃতিক সম্পাদক সজল দাশ, রাজশ্রী মজুমদার, পিংকি ভট্টাচার্য্য, উত্তম কুমার দে, ডা. মুজিবুল হক চৌধুরী, রোপী দাশ, সবিতা বিশ্বাস, শাহিন ফেরদৌসী, শবনম ফেরদৌসী, রিংকু ভট্টাচার্য্য, সদস্য হোসনে আরা পারুল, জয়া চৌধুরী, মুক্তি শেখ, নাসরিন তমা, রতন চক্রবর্ত্তী, তমিত রায় পুরোহিত, ছাত্রনেতা বোরহান উদ্দিন গিফারী, বরুণ আচার্য্য বলাই, প্রণব মজুমদার সুমন চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি হিসেবে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ২ লক্ষ মা-বোনের সমম্ভ্রের বিনিময়ে এবং ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের মধ্য দিয়ে মহান স্বাধীনতা পেয়েছি। যাদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে তাঁদেরকে আমি শ্রদ্ধাভরে স্মরণ করি। স্মরণ করি হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সপরিবারে নিহত ১৫ আগষ্টের সকল শহীদদের প্রতি। বিজয়’৭১ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে যে দুর্বার গতিতে এগিয়ে চলছে আমি এই সংগঠনের প্রতিটি নেতৃবৃন্দ এবং সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বিজয়’৭১ সবসময় মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হোক আজকের অনুষ্ঠানের মধ্যে দিয়ে এটাই কামনা করছি। তিনি আরো বলেন, কোমলমতি শিশুদেরকে নিয়ে বিজয়’৭১ যেভাবে কাজ করে যাচ্ছে আমি তাদের সাথে একাত্মতা পোষণ করছি। বিজয়’৭১ এর আর্দশ বুকে ধারণ করে শিশুদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। আলোচনা শেষে প্রধান অতিথি নবনির্বাচিত কমিটির প্রত্যেক নেতৃবৃন্দকে উত্তরীয় পড়িয়ে অভিষেক অনুষ্ঠানে সম্মাননা প্রদান করেন।


আরো পড়ুন