• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

থার্টি ফার্স্ট নাইটে ছিনতাইয়ের পরিকল্পনা, গ্রেপ্তার ২৫

/ ১০৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে থার্টি ফার্স্ট নাইটে রাজধানীতে নাশকতার মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ছিনতাইয়ের পরিকল্পনা নিয়ে সক্রিয় হওয়া একটি ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ২৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর টিকাটুলিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ, মুগদা, ওয়ারী, খিলগাঁও ও শাহজাহানপুর এলাকায় একযোগে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-৩।

গ্রেপ্তারকৃতরা হলেন— মো. সুজন ফকির (২০), ইউসুফ ঘরামী (২৪), মো. শুভ (২৬), মো. সবুজ (২০), মো. রাজ্জুল মোল্লা (৩৫), মো. হাবিবুর রহমান (২০), মো. মিলন (৩০), মো. স্বপন (২৮), মো. আল আমিন (২১), মো. সিদ্দিকুর রহমান টুটুল ওরফে কালু (২৮), মো. রফিক (৩৬), মো. জাকির (৩০), মো. রুবেল আলম (২৬), মো. সজল (২৫), মো. নুরা (২২), মো. ইব্রাহীম খলিল (২৫), মো. সেলিম রেজা (২৮), মো. আজিম (২৪), মো. মোজ্জাম্মেল হোসেন (২৬), মো. মানিক হোসেন (২৫), মো. শামীম আলী (৩০), ওমর আলী ওরফে মিলন (৪০), মো. রনি (৩৩), মো. রুবেল (৩২) ও মো. জাহাঙ্গীর আলম (৩৮)।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, রাজধানীর লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন, রেস্টুরেন্টসহ বিভিন্ন অনুষ্ঠানের আশপাশে ও অলিগলিতে ওঁৎ পেতে থাকে ছিনতাইকারী চক্রের সদস্যরা। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে এবং সুযোগ পেলেই তারা সর্বস্ব লুট করে।

আরিফ মহিউদ্দিন বলেন, ছিনতাইকারী চক্রের সদস্যদের মধ্যে প্রায় সবার বিরুদ্ধেই মাদক ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। এর আগেও তারা গ্রেফতার হয় এবং জামিন পেয়ে আবারও একই অপরাধে জড়িয়ে পড়ে।

র‍্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে সুইচ গিয়ার, চাকু, এন্টিকাটার, কাঁচি, ব্লেড, মোবাইল ফোন এবং নগদ টাকাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। রাজধানীতে ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।


আরো পড়ুন