• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

যুবলীগ নেতার গোডাউন থেকে ওএমএসের চাল জব্দ

/ ৯৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

দিনাজপুরের বিরামপুর উপজেলা যুবলীগ সভাপতির গোডাউন থেকে বিক্রির সময় ওএমএসের ১৮ বস্তা চাল জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের কলেজ বাজার এলাকা থেকে চালগুলো উদ্ধার করে স্থানীয় জনতা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার চালগুলো জব্দ করেন।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার সরকার ঘোষিত ৩০ টাকা কেজি দরের ওএমএসের চাল বিতরণের শেষ দিন ছিল। এদিনই ওএমএসের চালের ডিলার উপজেলা যুবলীগের সভাপতি কামাল হোসেনের গোডাউন থেকে ভ্যানে করে ১৪ বস্তা চাল অন্যত্র নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা চালগুলো উদ্ধার করে।

পরে উপজেলা নিবার্হী কর্মকর্তা ঘটনা স্থলে উপস্থিত হয়ে চালগুলো জব্দ করেন। এ সময় স্থানীয়দের দেওয়া তথ্যমতে অন্য একটি দোকানে তল্লাশি করে আরও চার বস্তা চাল উদ্ধার করা হয়।

জব্দকৃত চালগুলো উপজেলা খাদ্য কর্মকর্তার হেফাজতে সরকারি গোডাউনে রাখার নির্দেশ দেন। ডিলার কামাল হোসেন বলেন, এসব চাল আমার গোডাউনের নয়। আমার কাগজপত্র সব ঠিক আছে।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল সরকার বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো পড়ুন