• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে ভারতের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব-পরিকল্পনা মন্ত্রী

/ ১৩০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

মিজানুর রহমান, লালমিনিরহাট প্রতিনিধি:
বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান বলেছেন তিস্তা নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে, কিন্তু আমরা এক তরফা কিছু করতে চাই না,ভারত একতরফা কিছু করে ফায়দা করতে পারবে না।আমারা বিশ্বাস করি এটা তারা করতেও চাইবে না।ভারত সরকারের সাথে আমাদের চুক্তি ইতিমধ্যে আছে চুক্তিটি বাস্তবায়ন করাই এখন মুল বিষয় ।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩ টায় লালমনিরহাট সদর উপজেলার মোস্তফীহাট বালিকা উচ্চ বিদ্যালয় আয়োজিত রজত জয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন,আমরা আপনাদের আশ্বস্ত করতে চাই যে, তিস্তা নিয়ে বিশাল একটি পরিকল্পনা ও ঘোষণা সরকারের হাতে আছে। প্রতিবেশীদের সঙ্গে আলোচনা শেষে ঐক্যমত হয়ে এ কাজটি করতে চাই।

তিনি বলেন,আমাদের সরকারের পরিকল্পনা হলো প্রতিবেশী দেশের সাথে দ্বিপাক্ষিক আলোচনা করে, বিশেষ করে পানি, নদী এগুলোর সমস্যা সমাধান করা, যাতে করে এগুলো আমাদের কৃষি ও অন্যান্য প্রয়োজনে কাজে আসে। তিস্তা অত্যান্ত গুরুত্বপূর্ণ নদী এ অঞ্চলের জন্য। তিস্তা নিয়ে ভারতের সঙ্গে অনেক আলোচনা করা হয়েছে।লালমনিরহাট জেলার উন্নয়নের নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার এবং আরো কিছু উন্নয়ন কর্মকান্ডের পরিকল্পনা আছে। দ্রুত এগুলোর বাস্তবায়নের কাজ শুরু হবে।

স্মার্ট বাংলাদেশ গড়তে ও অধিক উন্নয়ন করার জন্য এই সরকারের আরো সময় ও সুযোগের প্রয়োজন আছে উল্লেখ করে আগামী সংসদ নির্বাচনেও উপস্থিত সকালের নিকট নৌকায় ভোট প্রত্যাশা করেন তিনি।

মোস্তফীহাট বালিকা উচ্চ বিদ্যালয় রজত জয়ন্তী উৎসবে সভাপতিত্ব করেন স্কুলের সভাপতি আমিনুল ইসলাম,অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক গোকুন্ডা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ সরকার টোটন,প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম,এ,মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ, লালমনিরহাট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতাহার হোসেন(এমপি),লালমনিরহাটের জেলা প্রশাসক, মোহাম্মদ উল্যাহ, লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মোঃ মতিয়ার রহমান, লালমনিরহাট জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন প্রমূখ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির বর্তমান ও প্রাক্তন শিক্ষক শিক্ষিকা,সাবেক ও বর্তমান শিক্ষার্থী ও সরকার দলীয় সকল সহযোগী,ভ্রাতৃপ্রতিম অংঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং গোকুন্ডা ইউনিয়নের প্রায় ১০ হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন