• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

চুল চুরির দায়ে কারাগারে সুমি!

/ ৮৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

নীলফামারী উত্তরা ইপিজেডের এভারগ্রিন প্রোডাক্ট ফ্যাক্টরি বাংলাদেশ লিমিটেড থেকে পরচুলা চুরি করে কালোবাজারে বিক্রির অভিযোগে সুমি চৌধুরী নামে এক নারী কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকার পরচুলা উদ্ধার করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে সুমিকে জেলহাজতে পাঠানো হয়েছে।

সুমি চৌধুরী দিনাজপুর জেলার খানসামা উপজেলার বিষ্ণুগঞ্জ গ্রামের মৃত মোহাম্মদ আব্দুল আজিজের (ডাক্তার) মেয়ে।

জানা গেছে, সোমবার দুপুরে কিছু পরচুলা চুরি করে কোম্পানি থেকে বের হয়ে আসার সময় কোম্পানিটির নিরাপত্তা রক্ষীর হাতে ধরা পড়েন সুমি। পরে তাকে আটকে রেখে নীলফামারী থানা পুলিশের কাছে হস্তান্তর করে কর্তৃপক্ষ।

এদিকে সুমি চৌধুরী গ্রেপ্তারের পর বেরিয়ে এসেছে ভয়ংকর সব তথ্য। নাম প্রকাশ না করা শর্তে একাধিক কর্মী জানিয়েছে, নীলফামারী চোড়াইখলা ইউনিয়নে বাবড়িঝার বাজার এলাকার কতিপয় ব্যক্তি এভারগ্রিন প্রোডাক্ট ফ্যাক্টরি বাংলাদেশ লিমিটেডের নারী কর্মীদের বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে ১০ থেকে ১৫ হাজার টাকায় প্রতি কেজি পরচুলা কিনতেন। তারপর এসব চুল বিভিন্ন গ্রামগঞ্জে গড়ে ওঠা ছোট ছোট কেশ কোম্পানিগুলোতে ২০ থেকে ২৫ হাজার টাকায় বিক্রি করতেন।

তারা আরও জানায়, হাজারীতেও রয়েছে চোরাকারবারের সবচেয়ে বড় সিন্ডিকেট।

একাধিক সূত্র জানিয়েছে, গ্রামগঞ্জে গড়ে ওঠা কেশ কোম্পানিগুলোই মূলত চোরাই পরচুলার ক্রেতা। তাদের তৈরিকৃত পণ্যে সাধারণ চুলের সঙ্গে চায়না কোম্পানির চুরি করা পরচুলগুলো বসিয়ে পণ্য তৈরি করেন। যা বাজার থেকে কিনতে অনেক কয়েক গুণ দাম বেশি পড়ে।

নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ জানান, তার (সুমি) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে বিকেলে কারাগারে প্রেরণ করা হয়েছে।


আরো পড়ুন