• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

জামালপুরে সাংবাদিকদের সঙ্গে ওসির অশালীন আচরণ

/ ১১১ বার পঠিত
আপডেট: রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২

সাংবাদিকদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠেছে জামালপুরের বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ তরিকুল ইসলামের বিরুদ্ধে। রোববার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বকশীগঞ্জে একটি ডাকাতির ঘটনায় বক্তব্য নিতে থানায় গেলে সাংবাদিকদের সঙ্গে ওসি অশালীন আচরণ করেন। এক পর্যায়ে সাংবাদিকদের থানা থেকে বের হয়ে যেতে বলেন। হঠাৎ তার এমন আচরণে হতভম্ব হয়ে পড়েন উপস্থিত সাংবাদিকরা।

ওসি তরিকুল ইসলাম সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘সংবাদ লিখতে হলে ওসির অনুমতি নিতে হবে। আমি আপনাদের সঙ্গে কথা বলতে রাজি না। আপানারা থানা থেকে বের হয়ে যান। আপনাদের আমি কোনো বক্তব্য দেব না। যা পারেন করেন।’

এক পর্যায়ে ওসি তরিকুল ইসলাম দেখে নেওয়ার হুমকি দেন বলে জানিয়েছে সাংবাদিকরা। এ সময় বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীন, সাধারণ সম্পাদক আবদুল লতিফ লায়ন, যুগান্তরের সাংবাদিক সরওয়ার জামান রতন, তৃতীয় মাত্রার সাংবাদিক সরকার আবদুর রাজ্জাক, সমকালের সাংবাদিক মাসুদ উল হাসান, ভোরের দর্পণের সাংবাদিক মতিন রহমান, দেশের কণ্ঠের সাংবাদিক এম এ ছালাম মাহমুদ ও আজকের বসন্ধুরার সাংবাদিক মোহাম্মদ আসাদ উপস্থিত ছিলেন।

এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেছে বকশীগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। সভায় ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক এম শাহীন আল আমীন, আবদুল লতিফ লায়ন, সরকার আবদুর রাজ্জাক, সরওয়ার জামান রতন, আশরাফুল হায়দার, মাসুদ উল হাসান, এইচ এম মূসা আলী, গোলাম রব্বানী নাদিম, মতিন রহমান, এম এ ছালাম মাহমুদ, একে এম নুর আলম নয়ন, এমদাদুল হক লালন, আল মুজাহিদ বাবু, রাশেদুজ্জামান রনি, মোহাম্মদ আসাদ, আলমাছ আলী প্রমুখ। সামাজিক যোগাযোগমাধ্যমেও এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছেন সাংবাদিকরা।

এ বিষয়ে জানতে চাইলে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান রাসেল বলেন, একজন সরকারি কর্মকর্তা শুধু সাংবাদিক কেন, সাধারণ মানুষের সঙ্গেও অসদাচরণ করতে পারেন না। বিষয়টি আমি দেখব।


আরো পড়ুন