• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

“কুমিল্লা – বুড়িচংয়ে অবৈধ দোকানপাট উচ্ছেদ”

Reporter Name / ১১৯ Time View
Update : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

আব্দুল্লাহ আল মামুন ভূ্ঁঞা(বাবু)-(কুমিল্লা জেলা থেকে):কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গাজীপুর এলাকায় সরকারি জায়গা ও খাল ভরাট করে গড়ে উঠা অবৈধ দোকানপাট প্রাই ৪০ বছর পর উচ্ছেদ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার।
মঙ্গলবার সকাল হইতে সন্ধ্যা পর্যন্ত উচ্ছেদের অভিযান অব্যাহত ছিল।জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গাজীপুর ১নং মৌজা মধ্যে খাল ভরাট করে ও তোয়া বাজারে ৫ শতক ৬ সেন্ট জায়গার মধ্যে অবৈধ দোকানপাট গড়ে উঠার কারণে দীর্ঘদিন পরে উক্ত অভিযান পরিচালনা করা হয়।খালের উপর অবৈধ ১১টি দোকান ও তোয়া বাজারে ৫টি দোকান উচ্ছেদ করা হয়।

স্থানীয়রা বলেন,দীর্ঘদিন অর্থ্যৎ ৪০ বছর ধরেই এলাকার প্রভাবশালীরা সরকারি জায়গা দখল করে অবৈধভাবে গড়ে উঠা ওই সব দোকানপাটের কারণে সড়কে বিভিন্ন যানবাহনের চাপ বেড়ে যায়।সাপ্তাহিক ও দৈনিক বাজার বসতে বিঘ্ন ঘটে।এতে করে সাধারন মানুষ সহ স্কুল কলেজে ছাত্র-ছাত্রীরা আসা যাওয়ার পথে নানা জামেলা পোহাতে হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস ও তাঁর সঙ্গীয় ফোর্স।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার বলেন,জনগন নিরাপদে চলাচলের স্বার্থেই ঐ সব দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।এমনে করে বুড়িচং উপজেলার সকল সরকারি খাস জায়গা উদ্ধারের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category