• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

মেসিকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানানো হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

/ ৯২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২

আর্জেন্টিনার দূতাবাস খোলার ব্যাপারে আলোচনা করার জন্য আগামী মার্চে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো বাংলাদেশে আসবেন। সে সময়ে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিকে সঙ্গে নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীর বনানীতে পলিসি রিসার্চ ইনস্টিটিউট (পিআরআই) মিলনায়তনে ড. আব্দুল্লাহ শিবলী রচিত চারটি বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমি আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি তিনি যেন বাংলাদেশে আসার সময় লিওনেল মেসিকেও সঙ্গে নিয়ে আসেন।

ড. মোমেন বলেন, অতীতে অনেক ধরণের কূটনীতি হয়েছে। এবার হয়েছে স্পোর্টস কূটনীতি। বাংলাদেশের জনগণ এবার ব্রাজিল ও আর্জেন্টিনাকে দারুণভাবে সমর্থন করেছে। এজন্যই স্পোর্টস কূটনীতির বিষয়টি সামনে এসেছে।

প্রসঙ্গত, গত রোববার (১৮ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়ে টুইটারে আর্জেন্টিনা বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে।


আরো পড়ুন