• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৪৯ অপরাহ্ন
Headline
উজিরপুর উপজেলা গুঠিয়া বন্ধরে রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে আছে। নবীগঞ্জ থানায় কর্মরত অবস্থা পদোন্নতি পেয়ে ওসি (তদন্ত) হলেন মোঃ আমিনুল ইসলাম বাংলাদেশ আওয়ামী লীগ তারাকান্দা উপজেলা শাখার কার্যকরী কমিটির আলোচনা সভা। বরিশালে মুক্তিযোদ্ধা সংসদ ও মসজিদ কমপ্লেক্সের স্থান পরিদর্শন করলেন এমপি ও ডিসি বাংলাদেশ আওয়ামী তরুণ লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন পরিচয় গোপন করে পোলিং এজেন্ট ও জাল ভোট দিতে এসে আটক ৪ নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির প্রার্থী! নওগাঁ জেলায় দ্বিতীয় ধাপের বন্যায় ৭১ কোটি ৫ লক্ষ ৬৮ হাজার টাকা মুল্যের ফসলের ক্ষতি হয়েছে! বানারীপাড়ায় অশীতিপর সেই আলফাজ সরদারের দায়িত্ব নিলেন বরিশাল বিভাগীয় কমিশনার কুমিল্লা বরুড়ায় শত বছেরর পুরানো মুক্তবে তালা দিয়ে সম্পত্তি দখলের অভিযোগ! বরিশালের উজিরপুর সন্ধ্যা নদীর শাখা কচা নদীতে মা ইলিশ ধরার মহা উৎসব চলছে।

সৌদি আরবে অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন (SAORU) এর আহ্বায়ক কমিটি গঠন।

Reporter Name / ৭০ Time View
Update : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

রিপোর্ট জসীম উদ্দীন::- ঐক্য শান্তি সততা ও শৃঙ্খলা এই চারটি ব্রত কে সামনে রেখে সৌদি আরবের দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন বিভিন্ন নিউজ পোর্টাল ও অনলাইন চ্যানেলের অসংখ্য সাংবাদিক ।

গঠন করা হলো গতকাল হোটেল ইন্ডিয়া গেইট হোটেলের হল রুমে”সৌদি আরব অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন”।,(SAORU) বিডি সংবাদ একাত্তর এর সম্পাদক ও কিউ টিভি র জেদ্দা প্রতিনিধি রফিক চৌধুরীর সভাপতিত্বে ও আদি বাংলার বার্তা সম্পাদক সফিক আরমান এর সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক হুংকার এর সম্পাদক আলহাজ্ব হাফেজ গোলাম মোস্তফা ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মক্কা দৈনিক দেশ বার্তার প্রকাশক ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের আজীবন সদস্য হাজী জসিম উদ্দিন। বিডি সংবাদ একাত্তর এর দর্শক ফোরামের আহব্বায়ক শেখ আব্দুল্লাহ আল মামুন, এম বি টিভির সম্পাদক সেলিম উদ্দিন, সামাজিক ব্যাক্তিত্ব তওহিদুল হাছান।

আব্দুল্লাহ আল মামুন এর কুরআন তেলাওয়াত এর মধ্যে অনুষ্ঠানের সুচনা হয়। এতে বক্তব্য রাখেন
সাহারা টিভির ডাইরেক্টর আব্দুসাত্তার, Suny tvও বিডি সংবাদ একাত্তর এর রিপোর্টার শামিম আহমেদ, হাফেজ মাহমুদ উল্লাহ, নেজাম উদ্দিন, ও ইমন প্রমুখ ।

সভাপতির বক্তব্যে রফিক চৌধুরী বলেন
তথ্য প্রযুক্তির উৎকর্ষে স্যাটেলাইট চ্যানেল ও প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন মিডিয়ার ও ভূমিকা অপরিসীম তারই আলোকে আমরা সৌদি আরব এ ছড়িয়ে ছিটিয়ে থাকা লেখক সাহিত্যে সাংবাদিকদের নিয়ে গঠন করি । সৌদি আরব অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন,এটার মুল লক্ষ্য হচ্ছে অধিকার বঞ্চিত অনলাইন সাংবাদিক ভাইদের একত্রিত করে এক হয়ে কাজ করা, আমরা কখনো বৈষম্যে বিশ্বাসী নই আমরা চাই সকলকে নিয়ে সর্বঅস্থান থেকে প্রবাসে এবং দেশের অগ্রগতিতে ভূমিকা রাখা । আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার সহযোদ্ধাদের যারা আমাকে এই সংগঠন করার জন্য উৎসাহ যোগিয়েছেন সহায়তা করেছেন ।

প্রধান বক্তা আলহাজ্ব হাফেজ গোলাম মোস্তফা বলেন একটি সংগঠন করতে গেলে অনেক ত্যাগ ও যোগ্য ও মেধার প্রয়োজন হয়, উপস্থিত সকলের আছে, এবং আপনাদের সকলের নেতৃত্বে সৌদি আরব অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন এর আগামির পথ চলা সুন্দর ও সুগম হবে । তিনি উক্ত সংগঠন এর সকলকে ঐক্য বদ্ধ হওয়ার আহবান জানান ।

বিশেষ অতিথির বক্তব্য হাজী জসিম উদ্দিন বলেন, বর্তমান ডিজিটাল যুগে অনলাইনের ভূমিকা প্রশংসার দাবিদার। আমরা মুহূর্তের খবর মুহূর্তে পৌঁছাতে সক্ষম, সুতারাং আমাদের খাটো করে দেখার কোন অবকাশ নেই । এছাড়াও আমরা দেশে বিদেশ সমান্তরালে সরকার ও জনগণের বিবেক হয়ে কাজ করছি।

সভায় সকলের কন্ঠ ভোটে বিডি সংবাদ একাত্তর এর সম্পাদক রফিক চৌধুরী কে আহবায়ক, দৈনিক হুংকার এর সম্পাদক হাফেজ গোলাম মোস্তফা যুগ্ন আহ্বায়ক,
দৈনিক দেশ বার্তা প্রকাশক হাজি জসিমউদ্দিনকে যুগ্ন আহ্বায়ক, সাহারা টেলিভিশনের আব্দুসাত্তার যূগ্ন আহ্বায়ক, এম,বি,টিভির সম্পাদক সেলিম উদ্দিন সদস্য সচিব, আদিবাংলার বার্তা সম্পাদক সফিক আরমান সদস্য, Suny tvও বিডি সংবাদ একাত্তর এর রিপোর্টার শামিম আহমেদ সদস্য , সিএন নিউজ২৪.কম এর প্রকাশক এমডি শাহিন মজুমদার সদস্য, সময় ডটকম এর ইউসুফ ফারুকী সদস্য, সাহারা টেলিভিশন এর মদিনা আইউব আলি সদস্য ,ও এবি এস রাব্বি সদস্য বিডি সংবাদ একাত্তর এর দর্শক ফোরামের আহব্বায়ক শেখ আব্দুল্লাহ আল মামুন সদস্য, ও অনলাইন এক্টিভেটর মিসেস শাহিনুর বেগম রুনা সহ ১৩ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি করা হয়।

পরিশেষে দেশ ও উক্ত সংগঠন এর সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা মাহমুদ উল্লাহ, এইসময় উক্ত সংগঠন এর নবনির্বাচিত আহব্বায়ক রফিক চৌধুরী জেদ্দা কিউ টিভি র প্রতিনিধি ও সংগঠনের আহ্বায়ক নির্বাচিত হওয়ায় সংগঠন এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এ সময় সৌদি আরব গনমাধ্যম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, সবশেষ নৈশভোজের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category