• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

আড়াই কোটি টাকা আত্মসাৎ: সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার গ্রেপ্তার

/ ৮৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্যাশিয়ার আব্দুছ ছাত্তারকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন -দুদক।

এর আগে হিসাব মেলাতে না পারায় কর্তৃপক্ষের ব্যবস্থার মুখে পড়েন ক্যাশিয়ার ছাত্তার। সে সময়ে প্রায় আড়াই কোটি টাকার গরমিল দেখা দিলে অভিযোগ ওঠে ছাত্তারের বিরুদ্ধে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী রশিদ উন নবী জানান, গত কয়েক মাসে ‘ইউজার ফি’র সব টাকা ব্যাংকে জমা না দেওয়ায় হিসাবে এ পরিমাণ টাকার গরমিল পাওয়া গেছে।

সে সময়ে তিনি আরও জানান, আব্দুছ ছাত্তারকে বেশ কয়েকদিন ধরে এই গরমিলের হিসাব মেলাতে দেওয়া হয়। কিন্তু তিনি অফিসে দিনরাত অবস্থান করেও হিসাব দিতে পারেননি।

এর আগে হাসপাতাল উপপরিচালক মোহাম্মদ আলী হাবিব জানান, মিটফোর্ড হাসপাতালের ইউজার ফি ১০ ও ১৫ দিন পর পর সরকারি কোষাগারে জমা দেয়া হয়। এখানে মনিটরিংয়ের কোনো ঘাটতি নেই। যে গরমিল হয়েছে, তার হিসেব তাকে (ছাত্তার) দিতে বলা হয়েছে।

গরমিলের অভিযোগে ছাত্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান হাসপাতাল পরিচালক কাজী রশিদ। এরই প্রেক্ষিতে আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুদকের করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে আব্দুস ছাত্তারকে।


আরো পড়ুন