• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

বিজয় দিবসে মোংলায় যুদ্ধজাহাজ উন্মুক্ত

/ ১০৬ বার পঠিত
আপডেট: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

মহান বিজয় দিবস উপলক্ষে ‘বিএনএস মোংলা নৌঘাটি’তে নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ সর্বসাধারণের জন্য দু’দিন উন্মুক্ত রাখা হয়েছে। বাগেরহাটের দিগরাজে বিএনএস মোংলা নৌঘাটির জেটিতে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে বিএনএস করতোয়া যুদ্ধ জাহাজটি দুদিন উন্মুক্ত রাখা হয় সর্বসাধারণের দেখার জন্য।

আজও (শুক্রবার) বিকেল ৩টা থেকে সূর্যাস্ত পর্যন্ত যুদ্ধ জাহাজটি সর্বসাধারণের দেখার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। দু‘দিন ধরে সব শ্রেণি-পেশা ও বয়সের মানুষ যুদ্ধ জাহাজটি পরির্দশ করতে পারছে।

বিএনএস মোংলা নৌঘাটির পক্স থেকে জানান হয়েছে, মহান বিজয় দিবস উপলক্ষে এবারই প্রথম দু‘দিন ধরে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ জনসাধারণের দেখার জন্য উন্মুক্ত রাখা হয়। এছাড়া বিজয় দিবস উপলক্ষে বিএনএস মোংলা নৌঘাটির মসজিদে জুম্মাবাদ স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত, দেশের শান্তি-সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজায় করা হয়েছে। প্রদর্শিত হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ প্রামান্যচিত্র। পাশাপশি নৌবাহিনী পরিচালিত স্কুল ও কলেজে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা, আবৃত্তি, কুইচ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।


আরো পড়ুন