• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

ছাত্রলীগের পদ প্রত্যাশীদের লিখিত পরীক্ষা গ্রহণ!

/ ৮৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

অনলাইন ডেস্ক:
রংপুরের কাউনিয়া উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটিতে আসার জন্য পদপ্রত্যাশীদের এবার লিখিত পরীক্ষা দিতে হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় কলেজ মাঠে শুরু হয় কর্মিসভা।

কর্মিসভা শেষে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণের পর ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে করা প্রশ্নে লিখিত পরীক্ষা দেন পদপ্রত্যাশীরা। ৩০ মিনিটে ৫০ নম্বরের এ পরীক্ষায় নেন অংশ গ্রহণ করেন প্রায় ৪১ জন পদপ্রত্যাশী।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম উপজেলা ও কলেজে সাংগঠনিক সম্মেলন। ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। কাজেই শুধু কাউনিয়া নয়, জেলার সব ইউনিটে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করব।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন-শিখতে পারবেন।

তিনি বলেন, ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। এ পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় সৃষ্টি হবে।


আরো পড়ুন