• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

আবারও ষড়যন্ত্র করছে স্বাধীনতাবিরোধীরা : তথ্যমন্ত্রী

/ ১১৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২

আওয়ামী লীগের যুগ্ম-মহাসচিব ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিদেশিদের কাছে দেশ সম্পর্কে ভুল তথ্য দিয়ে স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা দেশ-বিদেশে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা আমাদের মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, যারা আমাদের মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল সেই জামায়াত তাদের বংশধর। বিএনপির যেসব নেতা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তারা আজকে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি আরও বলেন, আমাদের স্বপ্ন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটাল দেশে রূপান্তর করেছেন। এখন আমাদের স্বপ্ন বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা।

হাছান মাহমুদ বলেন, আজ মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে আমাদের পূর্বসূরী মুক্তিযোদ্ধারা ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে বিজয় এনে দিয়েছিলেন এবং অনেক আন্তর্জাতিক ষড়যন্ত্র নস্যাৎ করেছেন।


আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অবিশ্বাস্যভাবে এগিয়ে গেছে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে এবং আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশের উন্নয়নে আজ বিশ্বব্যাংক থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও জাতিসংঘের মহাসচিব পর্যন্ত সবাই প্রশংসা করছে।


আরো পড়ুন