• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

অনলাইনে পর্নো ভিডিওর ফাঁদে ফেলে কোটি কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৬

/ ১৩৭ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২

অনলাইনে পর্নো ভিডিওর ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

চক্রটির হোতা মুসা সারাদেশে ১২০টির বেশি এজেন্সির মাধ্যমে ভিডিও লাইভ স্ট্রিমিং সাইট পরিচালনা করতেন। বুধবার ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- আবু মুসা ইমরান আহমেদ সানি, মো.আবু শামা, ফাতেমা আক্তার, শায়লা আক্তার, শাহ আরমান ও মো. সেলিম। এসময় তাদের কাছ থেকে ১১টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, বিভিন্ন ব্যাংকের চেকবই ও ডেভিট-ক্রেডিট কার্ড জব্দ করা হয়েছে।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, সরকারের পদক্ষেপ অনুযায়ী দেশে অশ্লীলতা ও পর্নো সাইট একের পর এক বন্ধ হয়েছে। তবে সাইবার অপরাধীরা নিত্য নতুন কৌশলের মাধ্যমে তাদের অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ একটি আন্তর্জাতিক ভিডিও লাইভ প্লাটফর্ম টপ ক্লাস এন্টারটেনমেন্টের মোবাইল অ্যাপ্লিকেশন ড্রিম লাইভের অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে। পরবর্তীতে বাংলাদেশে ওই অ্যাপ্লিকেশন সাইটটির হোতা আবু মুসা ইমরান আহমেদ সানি ও তার সহযোগীদের শনাক্ত করা হয়। গ্রেপ্তার মুসা সারাদেশে ১২০টির বেশি এজেন্সির মাধ্যমে ভিডিও লাইভ স্ট্রিমিং সাইট পরিচালনা করতেন।

তিনি আরও বলেন, মুসা ও তার অন্যান্য সহযোগীরা অননুমোদিত ভার্চুয়াল ডায়মন্ড ও ভার্চুয়াল গেম কয়েন বিক্রি করে অবৈধভাবে ই-ট্রানজেকশনের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। মুসার ব্যাংক ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্ট স্ট্যাটমেন্ট পর্যালোচনায় গত ৩ মাসে প্রায় ৩০ কোটি টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া যায়। চক্রটি পরস্পরের যোগসাজশে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও তা বিদেশে পাচার করার কথা স্বীকার করেছে।


আরো পড়ুন