• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

কুড়িগ্রামের অবুঝ শিশু মাইশা হত্যা বিচারের দাবীতে উলিপুরে মানব বন্ধন-ভিডিও

/ ১৪৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
শিশু মাইশা হত্যা বিচারের দাবীতে মানব বন্ধন

আব্দাহিয়ুর রহমান আপেলের নিজস্ব প্রতিবেদক:
কুড়িগ্রামের অবুঝ শিশু মাইশা হত্যা বিচারের দাবীতে উলিপুরে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। জানা যায়, কুড়িগ্রাম পৌরসভার ৬নং ওয়ার্ডের ভেলাকোপা ব্যাপারী পাড়ার মোজাফ্ফার আলী ও বেলী আক্তার দম্পতির মেয়ে, নানা ওসমান গণি একজন বীরমুক্তিযোদ্ধো ‘র নাতনী মারুফা জাহান( মাইশা)।

ঢাকা মেমোরিয়াল হাসপাতালে শিশু মাইশা কে সার্জারী অপারেশন নামে হত্যার প্রতিবাদে মানব বন্ধন করেছে উলিপুর উপজেলার বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন। সম্প্রতি কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলা চিলমারি সড়কের মসজিদুল হুদা গবামোড়ে- ঘন্টা ব্যাপী মানব বন্ধন করে পেশা জীবি সামাজিক ও বিভিন্ন সংগঠনিক সর্বস্তরের মানুষ।

উলিপুর সমাজের নাগরিক মুখোপাত্র উদীয়মান সাংবাদিক মতলেবুর রহমান মঞ্জু এর- সঞ্চলনায় মানব বন্ধনের বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক আবু সাঈদ সরকার, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্রপ্রসাদ পান্ডে গবা, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কাউন্সিলার মর্জিনা বেগম, নারী নেত্রী ফরিদা ইয়াসমীন, মানব বন্ধনের বক্তরা বলেন অবিলম্বে শিশু মাইশা’র হত্যাকারী- আহসান হাবীব সহ জড়িতদের দ্রুত গ্রেপতারের দাবী জানান,
অন্যাথায় গ্রেপতারের আন্দোলনে হুসিয়ারি দেয়া হয়।


উল্লেখ্য ঢাকা ইসলামিক হাসপাতালে আহসান হাবীব ও তার সহকর্মী গত ৩০শে নভেম্বর মীরপুর আলম মেমোরিয়াল হাসপাতালে কুড়িগ্রাম ভেলাকোপা মোজাফ্ফার হোসেন, বেলী আক্তার দম্পতির কন্যাশিশু মাইশার হাতে পুড়ে যাওয়া আঙুল অপারেশন করার নামে পেটের বিশাল অংশ জুড়ে কাটা হয়েছে বলে মৃত্যু হয়।


মাইশার বিষয়টি ধামাচাপা দিতে ততঃপরতা চালায় ওই হাসপাতালের সিন্টিগেট। পরে মাইশাকে দাপনের পুর্বে গোসল করার সময় মাইশার পেট কাটা দেখে বিশ্মিত হন তার বাবা মা, বিষয়টি জানাজানি হলে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী গত পরশুদিন একটি বিশেষ প্রতিনিধি দলের উপস্থিতিতে লাশ কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়।

অনেকের মনে এখন প্রশ্ন দেখা দিয়েছে যেখানে একজন ডাক্তার হত্যাকারী, সেখানে আরেকজন ডাক্তার কি রিপোর্ট দেবেন! সেটাই এখন দেখার বিষয়।


আরো পড়ুন