• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

/ ৮৬ বার পঠিত
আপডেট: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক:
ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৬ লক্ষ টাকা জরিমানা।

গতকাল ১৩ ডিসেম্বর ২০২২ খ্রিঃ তারিখ সকাল ১১:৩০ ঘটিকা হতে রাত ২১:৩০ ঘটিকা পর্যন্ত র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে “এফ এম ক্যাবলস’কে” নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, “রয়েল ক্যাবলস’কে” নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, “শেখ মিদাল’কে” ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও “আপন গুড ফুড লিমিটেড’কে” নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ০৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ- ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ২০,০০০/- (বিশ হাজার) টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।


আরো পড়ুন