• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

নওগাঁয় বিএনপির বিক্ষোভ সমাবেশ

/ ৮৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি, নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা ও গুলি করে একজনকে হত্যার প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে নওগাঁ শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সভাপতি ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক (সনি), জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল হক (ধলু), জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম, মামুনুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ বানচালের জন্য সরকার ও সরকারের পুলিশ বাহিনী পরিকল্পিতভাবে নয়াপল্টনে হামলা চালিয়েছে। গুলি করে বিএনপির এক কর্মীকে হত্যা করেছে পুলিশ। শতাধিক নেতাকর্মীকে আহত করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামসহ শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। জাতীয়বাদী শক্তিকে দমন করার জন্য পুলিশি নির্যাতন, জুলুম অব্যাহত রয়েছে। জুলুম-নির্যাতন বন্ধ না হলে জনগণ সঙ্গে নিয়ে জাতীয়তাবাদী সরকার অচিরেই এই অবৈধ সরকারকে উৎখাত করবে।

জেলা বিএনপির আহ্বয়ক আবু বক্কর সিদ্দিক বলেন, গ্রেপ্তার ও হামলা করে আন্দোলনকে দমান যাবে না। শত বাধা দিয়েও সরকার ঢাকার গণসমাবেশ বানচাল করতে পারেনি। এই সরকারের বিদায়ঘণ্টা বেজে গেছে। মানুষ রাস্তায় নেমেছে। বিজয় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না। অবিলম্বে মির্জা ফখরুলসহ নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। সরকারের পতনে যে কর্মসূচি ঘোষণা করা হবে, আমরা বুকের তাজা রক্ত দিয়ে হলেও সেই কর্মসূচি বাস্তবায়ন করব।

সমাবেশ ঘিরে বেলা ১১টা থেকে নওগাঁ পৌরসভার বিভিন্ন এলাকা থেকে বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে এসে জড়ো হন। দুপুর ১২টার দিকে কেডির মোড় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে সেখান থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে মিছিল না করেই কর্মসূচি শেষ করে বিএনপি নেতাকর্মীরা।


আরো পড়ুন