• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন

১৬ বছর পর বিএনপির কার্যালয়ে কর্নেল অলি

/ ৯০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

বিএনপি থেকে বের হয়ে আলাদা দল গঠনের দীর্ঘ ১৬ বছর পর কর্নেল অলি আহমেদ গেলেন দলটির কার্যালয়ে। পুলিশি অভিযানে ক্ষতিগ্রস্ত কার্যালয়টি দেখে ক্ষোভ প্রকাশ করেন। সঙ্গে বিএনপির কাছে সরকারবিরোধী শক্ত কর্মসূচিও চাইলেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে অলি আহমদ সেখানে গেলে কার্যালয়ের ক্ষতিগ্রস্ত কক্ষগুলো তাকে দেখান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপিকে কঠোর কর্মসূচি দেয়ার পরামর্শ দিয়ে এলডিপি নেতা বলেন, ‘বিএনপিকে আরও শক্তিশালী হয়ে কর্মসূচি দিতে হবে। সরকারের পতন সময়ের ব্যাপার। সরকারের সেফ এক্সিটের সময় শেষ, জনগণ বিচার করবে।’

সরকার ষড়যন্ত্র করছে বলেও সতর্ক করে তিনি বলেন, ‘তাদের পাতানো ফাঁদে পা দেয়া হবে না। আমাদের কাজ শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকারকে বিদায় করা। তাই করা হবে।’

অলি আহমদ ক্ষতিগ্রস্ত কার্যালয় দেখে ক্ষোভ প্রকাশ করেন এবং বিএনপি নেতাদের সহমর্মিতা জানান। তিনি সেখানে কিছুক্ষণ অবস্থান করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমূখ।
উল্লেখ্য, কর্নেল (অব.) অলি আহমদ এক সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি বিএনপি নেতৃত্বাধিন চারদলীয় জোট সরকারের মন্ত্রীও ছিলেন। পরে ২০০৬ সালে মতবিরোধের কারণে বিএনপি থেকে পদত্যাগ করে নতুন দল গঠন করেন।


আরো পড়ুন