• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন

রাবি শিক্ষক সমিতি নির্বাচনে হলুদ প্যানেলের জয়

/ ১০৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী সংসদের নির্বাচনে ১৫টি পদের প্রত্যেকটিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। এতে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী এবং সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক বোরাক আলী যথাক্রমে ৪৯৯ এবং ৫১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সোমবার (১২ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে অনুষ্ঠিত এই নির্বাচনের ভোট গণনা শেষে এই ফলাফল জানান নির্বাচন পরিচালক অধ্যাপক কামরুজ্জামান।

অধ্যাপক কামরুজ্জামান জানান, এবারের নির্বাচনে হলুদ প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিপরীতে প্রতিদ্বন্দ্বী বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা প্যানেল) সভাপতি প্রার্থী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আশরাফুজ্জামান এবং সাধারণ সম্পাদক প্রার্থী লোক প্রশাসন বিভাগের অধ্যাপক পারভেজ আজহারুল হক (প্রিন্স) যথাক্রমে ৩৮৮ এবং ৩৭৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনে হলুদ প্যানেলের অন্য সব পদে নির্বাচিত প্রার্থীরা হলো, সহসভাপতি ফার্মেসি বিভাগের অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ (রাসেল), কোষাধ্যক্ষ-ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সৈয়দ এম এ ছালাম, যুগ্ম সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক সুলতান মাহমুদ (রানা)।

এ ছাড়া নির্বাচিত সদস্য প্রার্থীরা হলো, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের অধ্যাপক জাকির হোসেন, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক সুভাষ চন্দ্র সুতার, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লা আল-মামুন ভূঁইয়া, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক নাজনীন আকতার, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সারওয়ার আলী (মুন), ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক আবু নোমান মুহাম্মদ মাসউদুর রহমান, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াছমীন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ সহযোগী অধ্যাপক অমিতাভ সাহা, পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউ রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক রাশেদ আলম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এম রফিকুল আহসান।

এর আগে গত বছরের ২৫ নভেম্বর রাবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট ১৫টি পদের বিপরীতে সভাপতিসহ ১৪টি পদে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের প্রতিনিধিরা নির্বাচিত হন। অন্যদিকে শুধু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের শিক্ষক প্রতিনিধি।


আরো পড়ুন