• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

আগামী দিনের পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর : আইজিপি

/ ৯৩ বার পঠিত
আপডেট: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আগামী দিনের পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর, জ্ঞানভিত্তিক ও মানবিক। রোববার (১১ ডিসেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে ৪০তম বিসিএস (পুলিশ) ব্যাচের এএসপি প্রবেশনারদের উদ্দেশে দেওয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, নবীন কর্মকর্তাদের সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পুলিশিং একটি চ্যালেঞ্জিং পেশা। প্রতিনিয়ত এ পেশায় নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। এ জন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে।

আইজিপি বলেন, এক বছরের মৌলিক প্রশিক্ষণের ফলে তথ্য প্রযুক্তি, গোয়েন্দা তথ্যসহ অন্যান্য কলাকৌশল ব্যবহারে দক্ষতা অর্জনের মাধ্যমে অপরাধ মোকাবিলায় আপনাদের আত্মবিশ্বাস বাড়বে।

তিনি বলেন, মনে রাখবেন নবীন পুলিশ কর্মকর্তারাই ভবিষ্যৎ পুলিশ লিডার। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। আপনাদের হাত ধরেই আগামী দিনে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘সোনার বাংলায়’ পরিণত হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি (এইচআর) ব্যারিস্টার হারুন অর রশিদ, অতিরিক্ত আইজি (অর্থ) শাহাবুদ্দিন খান প্রমুখ।


আরো পড়ুন